বিদেশ

পাকিস্তানে ধর্মদ্রোহে অভিযুক্তকে থানার মধ্যে খুন, ধৃত পুলিসকর্মী

কোয়েটা: থানার ভিতরেই ধর্মদ্রোহে অভিযুক্তকে গুলি করে খুনের অভিযোগ উঠল পুলিসকর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবারের এই ঘটনাটি পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের কোয়েটার। মৃত যুবকের নাম সৈয়দ খান। মহম্মদ খুরাম নামে থানার এক অফিসার জানান, অভিযুক্ত পুলিসকর্মীকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। সূত্রের খবর, গত বুধবার ক্ষিপ্ত জনতার হাত থেকে সৈয়দ খানকে উদ্ধার করে পাক পুলিস। পরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।  
পাকিস্তানের ধর্মদ্রোহ আইন নিয়ে দীর্ঘদিন ধরেই বিতর্ক চলছে। নিয়ম অনুযায়ী, ধর্মদ্রোহের অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্ট ব্যক্তির মৃত্যুদণ্ড হতে পারে। এখন পর্যন্ত অবশ্য মৃত্যুদণ্ডের সাজা কার্যকর করেনি পাক প্রশাসন। জানা গিয়েছে, বুধবার সৈয়দকে গ্রেপ্তার করার পরেই থানা ঘেরাও করে ক্ষিপ্ত জনতা। অভিযুক্তকে তাঁদের হাতে তুলে দেওয়ার দাবি জানাতে থাকেন তাঁরা। আচমকা থানা লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে এক বক্তি। অভিযুক্তের শাস্তির দাবিতে পথ অবরোধ পর্যন্ত করেন স্থানীয়রা। পরে পুলিসি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 
প্রসঙ্গত, গত কয়েক বছরে পাকিস্তানে ধর্মদ্রোহে অভিযুক্তদের উপর হামলার একাধিক ঘটনা সামনে এসেছে। গত বছর পূর্ব পাঞ্জাব প্রদেশের গির্জা এবং খ্রিস্টানদের বাড়িতে হামলা চালিয়েছিল ক্ষিপ্ত জনতা। অন্যদিকে, জুন মাসে মাদিয়ানে এক যুবককে পিটিয়ে হত্যা করে স্থানীয়রা।  
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা