রাজ্য

পুজোর মুখে আরও সুফল বাংলার স্টল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর আগে রাজ্যে আরও সুফল বাংলার স্টল খোলা হবে। কৃষি বিপণন দপ্তরের পরিচালনায় চারশোর বেশি সুফল বাংলার স্টল থেকে ন্যায্যমূল্যে সব্জিসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিক্রি করা হয়। মঙ্গলবার নবান্নে খাদ্যসামগ্রীর বাজার দরের পর্যালোচনা করতে মুখ্যস঩চিব মনোজ পন্থ এক বৈঠক ডাকেন। ছিলেন পঞ্চায়েতমন্ত্রী প্রদীপ মজুমদার। আর ছিলেন বিভিন্ন দপ্তরের ও পুলিসের আধিকারিকরা এবং ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা। সরকারের পক্ষ থেকে সুফল বাংলার আরও স্টল খোলা হবে বলে জানানো হয়। নতুন স্টলের সংখ্যা এদিন খোলসা করেনি সরকার। এতদিন পুজোর দিনগুলিতে সুফল বাংলার স্টলগুলি বন্ধ থাকত। সাধারণ মানুষ যাতে ন্যায্যদামে সব্জি কিনতে পারেন তার জন্য এবার পুজোতেও স্টল খোলা থাকবে। 
আলুসহ বিভিন্ন সব্জির দাম এদিনের বৈঠকে পর্যালোচনা করা হয়। বৈঠকে জানানো হয় যে, জিনিসপত্রের দাম মোটামুটি স্থিতিশীলই আছে। ভিন রাজ্যে আলু পাঠানো হলেও এখানকার খুচরো বাজারে দাম বাড়েনি। পাইকারি বাজারে ২৬ থেকে ২৮ টাকা কেজি দরে আলু বিক্রি হচ্ছে। খুচরো বাজারে আলুর অযৌক্তিক বেশি দাম যাতে না নেওয়া হয় তার জন্য সরকারি নজরদারি চলছে বলেও জানানো হয়েছে এদিন। 
আলু ব্যবসায়ীদের পক্ষে লালু মুখোপাধ্যায় জানান, ২৮ লক্ষ টন আলু এখনও হিমঘরে মজুত আছে। পরিমাণটি আগামী কয়েকমাস রাজ্যের চাহিদা মেটানোর পক্ষে যথেষ্ট। গত একমাসে মাত্র আড়াই লক্ষ টন আলু ভিন রাজ্যে গিয়েছে। সরকারি টাস্ক ফোর্সের সদস্য কমল দে বৈঠকে বলেন, অতিবৃষ্টির ফলে বিভিন্ন জেলায় যে বন্যা হয়েছে, তাতে সব্জিসহ কৃষিপণ্যের কতটা ক্ষতি হল, সেটা কয়েকদিন পর বোঝা যাবে। পুজোর সময় সকালের দিকে সব্জির গাড়ি চলাচলে পুলিস যাতে বিধিনিষেধ আরোপ না করে তার জন্য তিনি অনুরোধ করেন।
1d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা