রাজ্য

সরকার সদিচ্ছা দেখিয়েছে, জুনিয়র ডাক্তাররা কাজে ফিরুন : অভিষেক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে গর্জে উঠলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত ১০ বছর ধরে সিবিআইয়ের সাফল্যের রেকর্ড যে কার্যত ‘শূন্য’, সেটাই বুঝিয়ে দিলেন তৃণমূলের সেনাপতি। একইসঙ্গে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফেরার আবেদন করেছেন তিনি।
আর জি করের ঘটনার পর থেকে টানা আন্দোলন-কর্মসূচি চালিয়ে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। যদিও তাঁদের দাবি-দাওয়া অনেকটাই মেনে নিয়েছে রাজ্য সরকার। গত সোমবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হয়। কলকাতার পুলিস কমিশনার সহ স্বাস্থ্যভবনের দুই পদাধিকারীকে সরিয়ে দেওয়া হয়েছে। বুধবার ফের নবান্নে বৈঠক হয়েছে জুনিয়র ডাক্তারদের সঙ্গে রাজ্যের মুখ্যসচিব সহ রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকদের। এই অবস্থায় বুধবার সামাজিক মাধ্যমে জুনিয়র ডাক্তারদের প্রতি বার্তা দিয়ে অভিষেক লিখেছেন, চিকিৎসকদের নিরাপত্তা ও সুরক্ষার উদ্বেগের বিষয়টি প্রথম দিন থেকে আমি সমর্থন করে আসছি। তাঁদের উদ্বেগের বিষয়টি ন্যায্য। সুপ্রিম কোর্টে রাজ্য সরকার স্পষ্টভাবে জানিয়েছে, রাজ্যের মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলিতে নিরাপত্তার পরিকাঠামোগত উন্নতি করা হচ্ছে। ১৪ দিনের মধ্যে সেসব জায়গায় সিসি ক্যামেরা বসানো সহ পরিকাঠামো উন্নতির কাজ সম্পন্ন হয়ে যাবে। জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে পুলিস ও স্বাস্থ্যদপ্তরের শীর্ষ কর্তাদের বদলি করা হয়েছে। এই অবস্থায় রাজ্য সরকার যে সদিচ্ছা দেখিয়েছে, তাতে জুনিয়র চিকিৎসদের কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দেওয়া উচিত। রাজ্যের বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি। সাধারণ মানুষের স্বার্থের দিকটি জুনিয়র চিকিৎসকদের দেখা উচিত।
অন্যদিকে, আর জি কর হাসপাতালে তরুণী-চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনার দ্রুত বিচার এবং দোষীর কঠোর শাস্তি দাবি করেছেন অভিষেক। কিন্তু তদন্তে সিবিআইয়ের সাফল্য নিয়ে সন্দিহান তিনি। তাঁর মতে, রবীন্দ্রনাথের নোবেল চুরি থেকে সারদা, নারদার ঘটনায় সিবিআইয়ের মার্কশিট এখনও ‘শূন্য’। অভিষেক বলেছেন, গত ১০ বছরে একটি তদন্তও শেষ করতে পারেনি সিবিআই। ন্যায়বিচার বিলম্বিত হচ্ছে।
14h 14m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা