বিদেশ

ট্রাম্পকে খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ডেমোক্র্যাট সমর্থক রায়ান

ওয়াশিংটন: ফের হত্যার চেষ্টা ডোনাল্ড ট্রাম্পকে। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে রায়ান ওয়েসলে রুথ নামে এক ডেমোক্র্যাট সমর্থককে। গুলি চালানোর ঘটনার তদন্তে নেমে রবিবারই ৫৮ বছর বয়সি রায়ানকে গ্রেপ্তার করে এফবিআই। পাম বিচ কাউন্টির শেরিফ রিখ ব্রাডশ জানিয়েছেন, গুলি চালনার সময় রায়ান ও ট্রাম্পের মধ্যে ব্যবধান ছিল ২৭৫ থেকে ৪০০ মিটার মতো। রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্পের কোনও ক্ষতি না হলেও তাঁকে হত্যার উদ্দেশেই এই হামলা চালানো হয়েছিল বলে সোমবার জানিয়েছে এফবিআই। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটি একে-৪৭ রাইফেল, একটি টেলিস্কোপ, দু’টি ব্যাকপ্যাক এবং একটি গো-প্রো ডিভাইস। মাত্র দু’মাস আগে পেনসিলভেনিয়ায় প্রচারে গিয়ে আক্রান্ত হন ট্রাম্প। সেবার তাঁর কান ছুঁয়ে বেরিয়ে যায় গুলি। প্রেসিডেন্ট পদপ্রার্থীকে লক্ষ্য করে এনিয়ে পর পর দু’বার হামলার ঘটনায় চাপ বাড়ছে মার্কিন গোয়েন্দাদের উপর।
এদিন রায়ানের পরিচয় প্রকাশ্যে এনেছে মার্কিন গোয়েন্দা সংস্থা। মার্কিন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নর্থ ক্যারোলিনার এগ্রিকালচাারল অ্যান্ড টেকনিক্যাল স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন রায়ান। এরপর তিনি হাওয়াই দ্বীপে চলে যান। রুশ-ইউক্রেন যুদ্ধে জেলেনস্কির দেশের প্রতি সমর্থনও জানিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, যুদ্ধ শুরুর প্রথম দিকে ইউক্রেনে গিয়ে তিনি কিয়েভের হয়ে সেনা সংগ্রহের কাজেও যোগ দেন তিনি। আমেরিকায় সমাজকর্মী হিসেবেও পরিচিত মুখ তিনি। গত বছর ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে রায়ান জানিয়েছিলেন, তালিবানের চাপে দেশত্যাগী আফগানিস্তানের নাগরিকদের তিনি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের জন্য নিয়োগ করতে চেয়েছিলেন। এছাড়া পাকিস্তান ও ইরান থেকে অবৈধভাবে কিয়েভে প্রবেশ করা নাগরিকদেরও রাশিয়ার বিরুদ্ধে অস্ত্র ধরানোর কথাও ভেবেছিলেন তিনি।
দেশীয় রাজনীতিতে কট্টর এই ডেমোক্র্যাট সমর্থক ট্রাম্পের তীব্র সমালোচক। ট্রাম্পের উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছিলেন, ‘মার্কিন গণতন্ত্র এবং নাগরিকের স্বাধীনতা বিপন্ন। আপনি দেশবাসীকে দাস করে রাখতে চান।’
ট্রাম্প ইন্টারন্যাশনাল গল্ফ ক্লাবের বাইরে পুলিসি তৎপরতা। -পিটিআই
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা