উত্তরবঙ্গ

আজ মাটিগাড়ায় শুরু শারদীয়া সম্প্রীতি মেলা, এবার স্টল ২৭০টি

সংবাদদাতা, বাগডোগরা: কৃষ্ণনগরের মাটির পুতুল থেকে মালদহের আমের আচার, শীতবস্ত্র থেকে মহিলাদের শাড়ি। মোমো, চপ, কাটলেট থেকে বিরিয়ানি। দুই শতাধিক স্টল নিয়ে আজ, শুক্রবার মাটিগাড়ায় শুরু হচ্ছে শতবর্ষ প্রাচীন শারদীয়া সম্প্রীতি মেলা। শিশুদের মনোরঞ্জনের জন্য নাগরদোলা, চড়কি সহ বহু ধরনের রাইড থাকছে। মেলার আয়োজক তৃণমূল কংগ্রেস শাসিত আঠারোখাই গ্রাম পঞ্চায়েত। মেলার স্টল বিলি নিয়ে অনিয়মের অভিযোগ উঠলেও মানতে নারাজ পঞ্চায়েত কর্তৃপক্ষ। তাদের দাবি, বিরোধীদের একাংশ কিছু না জেনেই অপপ্রচার করছে। 
শিলিগুড়ি মহকুমার গ্রামীণ মেলাগুলির মধ্যে মাটিগাড়ার এই মেলা অন্যতম। এবার মেলায় কলকাতা, কৃষ্ণনগর, শান্তিনিকেতন, মালদহ, কোচবিহার, আলিপুরদুয়ার সহ বিভিন্ন জেলা থেকে স্টল আসছে। কৃষ্ণনগরের মাটির পুতুল, মালদহের আমের আচার, বীরভূমের মোরব্বা, কলকাতা থেকে শাড়ি ও শীতবস্ত্রের স্টল এসেছে। থাকছে পুলিস, প্রশাসনের ও বিভিন্ন রাজনৈতিক দলের বুকস্টল। আগামী ২০ অক্টোবর পর্যন্ত মেলা চলবে।
গ্রাম পঞ্চায়েতের প্রধান যূথিকা রায় খাসনবিস বলেন, তিনদিনের মেলা সুষ্ঠুমতো করতে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। শিলিগুড়ি মহকুমার পাশাপাশি বিভিন্ন জেলা থেকে দোকানিরা এসেছেন। প্রসঙ্গত, এই মেলা প্রায় ১০৪ বছরের পুরনো। এবারে স্টল বিলি করা নিয়ে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগ, পুরনো কিছু ব্যবসায়ীকে বঞ্চিত করে স্টল বিলির চেষ্টা করা হচ্ছিল। পঞ্চায়েত কর্তৃপক্ষ অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। প্রধান বলেন, মেলায় ২৭০টি স্টল হচ্ছে। নিয়ম অনুসারে স্টল বিলি করা হয়েছে। বিরোধীদের একাংশ অপপ্রচার করার চেষ্টা করছে। মাটিগাড়ার বিডিও বিশ্বজিৎ দাস জানান, মেলা নিয়ে তাঁর কাছে কোনও অভিযোগ আসেনি। 
4h 4m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা