উত্তরবঙ্গ

সুবর্ণ জয়ন্তী বর্ষে ময়নাগুড়ির শিবাজি সঙ্ঘের কালীপুজোর থিম ‘দৃষ্টিকোণ’

সোমনাথ চক্রবর্তী, ময়নাগুড়ি: খুঁটিপুজোর মধ্য দিয়ে মণ্ডপ তৈরির কাজ শুরু হল ময়নাগুড়ি হাসপাতাল পাড়ার শিবাজি সঙ্ঘে। সুবর্ণ জয়ন্তী বর্ষে এবছর এদের কালীপুজোর থিম ‘দৃষ্টিকোণ’। অভিনব এই থিমের মধ্য দিয়ে চিত্রকলার ভাবনা ফুটিয়ে তোলা হবে, জানিয়েছেন পুজো উদ্যোক্তারা। মণ্ডপজুড়ে থাকবে শিল্পকলা। মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে, এই বিষয়টি তুলে ধরা হবে এই থিমের মধ্য দিয়ে। ময়নাগুড়ির বিশিষ্টজনদের দিয়ে পুজো মণ্ডপের উদ্বোধন করা হবে। পাশাপাশি ক্লাবের পক্ষ থেকে দুঃস্থদের সহযোগিতা করা হবে, তার প্রস্তুতি শুরু হয়েছে। মেদিনীপুরের থিমশিল্পী শুভেন্দুবিকাশ বেরার চিন্তাভাবনায় তৈরি হচ্ছে মণ্ডপ। 
প্রতিবছরই ময়নাগুড়িতে বিগ বাজেটের কালীপুজো করে থাকে শিবাজি সঙ্ঘ। গতবছর আন্দামানের জারোয়া জনজাতির জীবনযাত্রা ফুটিয়ে তুলেছিল এরা। যা দর্শনার্থীদের নজর কেড়েছিল। পুজোর ক’দিন জনজোয়ারে ভেসেছিল মণ্ডপ চত্বর। এবার সেই ভিড় ছাপিয়ে যাবে বলে আশা পুজো উদ্যোক্তাদের। ময়নাগুড়ির অন্যান্য বিগ বাজেটের পুজোগুলির সঙ্গে পাল্লা দিতে ক্লাবের প্রত্যেক সদস্য ঝাঁপিয়ে পড়েছেন। 
এবছর পুজো কমিটির সভাপতি বিকি মণ্ডল, সহ সভাপতি বিপ্লব সরকার। সম্পাদক মিঠু পাল, সহ সম্পাদক সৌভিক পাড়িয়াল। কোষাধ্যক্ষ মৃন্ময় ঘোষ, সহ কোষাধ্যক্ষ রথীন্দ্রনাথ সরকার। পুজো কমিটি সূত্রে জানা গিয়েছে, সুবর্ণ জয়ন্তী বর্ষে পুজোর ক’দিন সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। প্রতিবছরের মতো এবছরও খাগড়াবাড়ি গার্লস হাইস্কুলে চত্বরে বিশাল মণ্ডপ তৈরির কাজ শুরু হয়েছে। ফাইবার, প্লাইবোর্ড, চট, প্লাস্টার অব প্যারিস, খবরের কাগজ, কাঠ সহ বিভিন্ন সামগ্রী দিয়ে তৈরি করা হচ্ছে মণ্ডপ। উদ্যোক্তারা জানিয়েছেন, প্রতিমা বানাচ্ছেন শিল্পী তাপস পাল। আলোকসজ্জা চন্দননগরের। 
পুজো কমিটির সভাপতি বলেন, একেবারেই নতুনত্ব পুজো মণ্ডপ আমরা উপহার দিতে চলেছি ময়নাগুড়িবাসীকে। আমাদের বিশ্বাস প্রত্যেকের‌ই ভালো লাগবে এই থিম। নতুনত্ব চিন্তাভাবনা দর্শনার্থীদের মনজয় করে নেবে। একটি চিত্রের নানান রূপ থাকে। চোখের দৃষ্টিকোণে আমরা নিজেদের মতো করে সেই ছবি বিচার করি। সেটাই মণ্ডপে তুলে ধরা হচ্ছে। বিভিন্ন বিষয়ে আমাদের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে, সেই বার্তাও থাকবে এখানে।  নিজস্ব চিত্র।
4h 4m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা