উত্তরবঙ্গ

আন্দোলনের চাপে নতিস্বীকার রাজুর, মাটিগাড়াবাসীর সঙ্গে আলোচনায় এমপি

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: জনতার চাপে অবশেষে ফ্লাইওভার ইস্যুতে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা। মঙ্গলবার  আন্দোলনকারীদের সঙ্গে নিয়ে মাটিগাড়ার নির্মীয়মান ফ্লাইওভার পরিদর্শন করেন  সাংসদ।  ফ্লাইওভারের নকশা এবং কাজ খতিয়ে দেখেন দিল্লি থেকে আসা ইঞ্জিনিয়ারদের একটি দল। তারা দু’দিনের মধ্যে ফ্লাইওভার সম্পর্কিত রিপোর্ট সাংসদের হাতে জমা দেবেন। সাংসদ সেই রিপোর্ট পাঠাবেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রকে। 
মঙ্গলবার বিশ্বকর্মা পুজো উপলক্ষ্যে মাটিগাড়া-২ ব্লকের দলীয় পঞ্চায়েত মিঠুন মোহন্তের বাড়িতে যান। সেখানেই তিনি ফ্লাইওভার ইস্যু নিয়ে মাটিগাড়া ব্যবসায়ী ও জনগণের স্বার্থরক্ষা কমিটির সঙ্গে ফ্লাইওভার নিয়ে আলোচনা করেন। সাংসদের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন হরসুন্দর হাইস্কুলের শিক্ষক রতন চক্রবর্তী, রাজেশ মাহাত, অমৃতেন্দু চট্টপাধ্যায়, পিন্টু দে, রাজু ভৌমিক, প্রদীপ দেব, বিজন সাহা, মাটিগাড়া-২ গ্রামপঞ্চায়েতের উপপ্রধান ভাইটু বিশ্বাস। 
পরিদর্শনের পর সাংসদ সংবাদমাধ্যমকে বলেন, যে নকশায় ফ্লাইওভারের কাজ চলছে, সেটা ভুল। তাই এই সমস্যা হয়েছে। দিল্লি থেকে একটি বিশেষজ্ঞ দল সেই নকশা ও ফ্লাইওভার পরিদর্শন করছেন। ওরা একটি রিপোর্ট তৈরি করবেন। সেই রিপোর্ট দিল্লিতে পাঠানো হবে। মানুষের দাবি এলিভেটেড ফ্লাইওভার। সেই দাবি মত ফ্লাইওভার নির্মাণ হবে। তবে সমস্ত নিয়ম মেনে রাস্তা নির্মাণ হবে। মানুষের জন্য দিল্লিতে দরবার করে এই রাস্তা নিয়ে এসছি। মানুষই ভোগান্তির শিকার হবে এটা মানা যায় না। আগামী দুই দিনের মধ্যে মানুষের দাবি পূরণ হবে। না হলে স্থানীয় মানুষদের সঙ্গে আমিও আন্দোলনে বসব। 
বছরখানেক আগে মাটিগাড়া বালাসন সেতু থেকে খাপরাইল মোড় হয়ে ফ্লাইওভার নির্মাণের কাজ শুরু হয়। প্রথমে এখানে এলিভেটেড ফ্লাইওভার নির্মাণের কথা বলে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। কিন্তু, কাজ শুরু হবার পর দেখা যায় সেখানে ব্লক ফ্লাইওভার তৈরি চলছে। তারপরই আন্দোলনে নামেন স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভের জেরে ওই ফ্লাইওভার নির্মাণের কাজ আটকে দেওয়া হয়। কয়েকমাস ধরে সেই কাজ বন্ধ রয়েছে। (ফ্লাইওভারের কাজ পরিদর্শনে রাজু বিস্তা। - নিজস্ব চিত্র।)
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা