উত্তরবঙ্গ

১০ কোটিতে রাস্তা সংস্কার শুরু

সংবাদদাতা, দিনহাটা: পুজোর আগে দিনহাটার গ্রামীণ এলাকার রাস্তা সংস্কার শুরু হল। বুধবার দিনহাটা-১ ব্লকের একাধিক জায়গায় রাস্তার কাজের সূচনা করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন কোচবিহারের সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। ব্লকের ওকড়াবাড়ি আটিয়াবাড়ি এক ও দুই গ্রাম পঞ্চায়েতের তিনটি রাস্তার কাজ শুরু হয়েছে। ব্লকের বিভিন্ন জায়গায় নয় কিমি রাস্তা তৈরিতে ১০ কোটি টাকা ব্যয় হচ্ছে। কোথাও পিচের রাস্তা কোথাও বা পেভার ব্লক দিয়ে রাস্তা তৈরি হচ্ছে। এই ব্যাপারে মন্ত্রী উদয়ন গুহ বলেন, দিনহাটা-১ ব্লকের তিনটি রাস্তার কাজের উদ্বোধন হয়েছে। দশ কোটি টাকায় রাস্তাগুলি তৈরি হবে। কোচবিহারের সাংসদ বলেন, গ্রামীণ রাস্তাগুলি সংস্কারের জন্য দীর্ঘদিন ধরে দাবি উঠেছে। পুজোর আগে রাস্তার কাজ শুরু হল।  
ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের অফিসের পাশে গোকুণ্ডা থেকে ডাঙ্গা পর্যন্ত পাকা রাস্তা তৈরি হবে। এই রাস্তা তৈরিতে বরাদ্দ হয়েছে চারকোটি ৭২ লক্ষ। ডাঙ্গার এলাকার কয়েক হাজার মানুষ এই রাস্তা দিয়েই গ্রাম পঞ্চায়েত অফিসে যাতায়াত করেন। গ্রাম পঞ্চায়েতের পাশেই দিনহাটার রংপুর রোড। পাঁচ কিমি রাস্তার কাজ শেষ হলে যাতায়াতে অনেকটাই সুবিধা হবে স্থানীয়দের। আটিয়াবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের ২.১ কিমি রাস্তাটি পেভার ব্লকের তৈরি হবে।
আটিয়াবাড়ি দুই গ্রাম পঞ্চায়েতের তিন মাথার মোড় থেকে মাসানপাট অব্ধি ২.৪ কিমি রাস্তা পাকা হবে। গ্রামীণ রাস্তাগুলির কাজ শেষ হলে এলাকার অর্থনৈতিক অবস্থার পরিবর্তন হবে। প্রশাসনের এই উদ্যোগে সাধারণ মানুষও খুশি। তাঁরা চাইছেন, কাজ যেন পুজোর আগে শেষ হয়। 
 নিজস্ব চিত্র।
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা