উত্তরবঙ্গ

ভাঙা কাচের টুকরো ব্যবহার করে ‘অন্তর শক্তি’ থিমে পুজোমণ্ডপ সাজিয়ে তুলছে গঙ্গারামপুর নাট্য সংসদ

সোমেন পাল, গঙ্গারামপুর: ফেলে দেওয়া ভাঙা কাচের টুকরো ব্যবহার করে এবার তৈরি হচ্ছে গঙ্গারামপুর নাট্য সংসদের পুজো মণ্ডপ। ৩৪ তম বর্ষে ক্লাবের দুর্গাপুজোর থিম অন্তর শক্তি। ভাঙা মনের সঙ্গে ভাঙা কাচের তুলনা করা হয়ে থাকে। তাই এই থিমের মাধ্যমে মানুষের মধ্যে সুপ্ত শক্তিকে জাগ্রত করার চেষ্টা হবে বলে দাবি উদ্যোক্তাদের। ১৫ লক্ষ টাকা বাজেটের পুজোর মণ্ডপ তৃতীয়ায় খুলে দেওয়া হবে সাধারণের জন্য।
প্রায় ১৫ হাজার বিভিন্ন সাইজের কাচের বোতল ব্যবহার হচ্ছে মণ্ডপে। পলিকার্বন শিট, সান প্যাক বোর্ডের মাধ্যমে প্যান্ডেলের সিলিংয়ে দাবার বোর্ড তৈরি করা হচ্ছে। ভিতরে কাচের বোতল থেকে ঝর্ণার দেখা মিলবে। যা দর্শনার্থীদের মন কাড়বে বলে মনে করছেন উদ্যোক্তারা। দেবী দুর্গার সামনে থাকছে এক বিশেষ ধরণের আল্পনা, যা ফুটে উঠবে জলের মধ্যে। কাচের প্যান্ডেলে থাকছে গুজরাত থেকে আনা চোখ ধাঁধানো লাইটের ব্যবহার। ৩০০ স্পট লাইট, ৩ হাজার ফুট এলইডি লাইটের চেন, ৬০০ জিরো বাল্বে কাচের বোতলে লাইট জ্বলবে। ব্লক পাড়াজুড়েও থাকছে এলইডি লাইট। সামঞ্জস্য রেখে দেবী দুর্গা মৃন্ময়ী রূপে থাকবেন আলাদা কাঠামোর মধ্যে। শহরের দুঃস্থ নাগরিকদের বস্ত্র বিতরণ ও ক্লাবের ৩৪ তম বর্ষে ৩৪০০ বৃক্ষরোপণ করবে উদ্যোক্তারা।
প্যান্ডেলের থিমের খুঁটিনাটি বিষয় নিরন্তর তদারকি করছেন ক্লাব সম্পাদক সুভাষ কুণ্ডু ও পুজো কমিটির সম্পাদক পলাশ দে। ক্লাবের কোষাধ্যক্ষ সর্বজিৎ গুহ বলেন, মানুষ যে কোনও সময় জীবন যুদ্ধে হার মেনে যায়। কিন্তু সুপ্ত অন্তর শক্তি জাগ্রত হলে নতুন কিছু সৃষ্টির দিক নির্দেশ করে এবং সাফল্যের হাতছানি দেয়। সেজন্যই আমাদের থিম অন্তর শক্তি। ফেলে দেওয়া কাচের বোতল, কাচের টুকরো দিয়ে নতুন কিছু সৃষ্টি করে দেখিয়েছি। দেবী দুর্গার আগমনে এই সৃষ্টি সাধারণ মানুষের মন কাড়বে। জীবন যুদ্ধে অনুপ্রেরণা হোক আমাদের এই পুজো প্যান্ডেল।  নিজস্ব চিত্র
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা