উত্তরবঙ্গ

পাদুরীপাড়া এসএসকে’তে তালা, শোকজ ৩ সহায়িকা

সংবাদদাতা, ময়নাগুড়ি: শিশু শিক্ষা কেন্দ্রের সহায়িকারা সঠিক সময়ে কেন্দ্রে আসেন না। যার ফলে লাটে উঠেছে পঠনপাঠন। ক্ষুব্ধ গ্রামবাসী ও অভিভাবকরা বুধবার এসএসকে’তে তালা ঝুলিয়ে দেন। ময়নাগুড়ি ব্লকের খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের নীরেন্দ্রপুরের পাদুরীপাড়া শিশু শিক্ষা কেন্দ্রে এ ঘটনায় এদিন ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিক্ষোভের খবর শুনে ঘটনাস্থলে আসে ময়নাগুড়ি ব্লক প্রশাসনের টিম। সমস্ত বিষয়ে খতিয়ে দেখেন টিমের সদস্যরা। প্রশাসনের তরফে মুখ্য সহায়িকা ছাড়াও দু’জন সহায়িকাকে শোকজ করা হয়। 
অভিযোগ উঠেছে, পাদুরীপাড়া এসএসকে’র সহায়িকারা কোনওদিনই সঠিক সময় আসেন না। নিজেদের খেয়ালখুশি মতো আসেন, চলে যান। বুধবার কেউ বেলা ১২টায় ঢোকেন, কেউ ১টার সময় আসেন। একজন সহায়িকা আসেনইনি। মুখ্য সহায়িকা দেরিতে আসায় ক্ষিপ্ত হয়ে ওঠেন স্থানীয় গ্রামবাসী সহ অভিভাবকরা। তাঁরা তালা মেরে দেন এসএসকে’র দরজায়। চলে বিক্ষোভ। 
গ্রামবাসী বিনোদ রায়, খগেশ্বর রায় বলেন, আমাদের এলাকায় একটিমাত্র শিশু শিক্ষা কেন্দ্র। বাচ্চাদের পঠনপাঠনের জন্য পাঠাই। কিন্তু, একেবারেই পড়াশোনা হয় না। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য তালা দিয়েছি। আমরা চাইছি, উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হোক সহায়িকাদের বিরুদ্ধে। 
মুখ্য সহায়িকা স্বপ্না মোদক বলেন, মিড ডে মিলের পাশবই আপডেট করতে ব্যাঙ্কে গিয়েছিলাম। তাই আসতে দেরি হয়েছে। সহায়িকা কোকিলাবালা বর্মন কেন আসেননি বলতে পারব না। বিডিও আমাদের তিনজনকে ডেকেছেন। তাঁর সঙ্গে দেখা করে সবটাই জানাব। কোকিলাবালা বর্মনকে টেলিফোন করা হলে তিনি বলেন, ভোটার লিস্টের নাম সংশোধনের কাজ করতে হচ্ছে। সেই কারণেই শিশু শিক্ষা কেন্দ্রে যেতে পারিনি। 
ময়নাগুড়ির বিডিও প্রসেনজিৎ কুণ্ডু বলেন, ওই শিশু শিক্ষা কেন্দ্রের বিরুদ্ধে যে অভিযোগ এসেছে সবটাই শুনেছি। তিনজনকেই শোকজ করা হয়েছে। সঠিক জবাব না পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা