উত্তরবঙ্গ

ফুরোচ্ছে ভারপ্রাপ্ত ফিনান্স অফিসারের মেয়াদ, পুজোর মুখে বেতন নিয়ে সংশয়

অসীম দত্ত, শিলিগুড়ি: পুজোর ঠিক আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের সমস্তস্তরের কর্মীর বেতন নিয়ে অনিশ্চয়তা দেখা দিতে চলেছে। পুজোর মাসে ঠিক সময়ে আদৌ বেতন মিলবে কি না তা নিয়ে উদ্বিগ্ন কর্মীরা। কারণ কাল, শুক্রবার ভারপ্রাপ্ত অর্থ আধিকারিক সুরজিৎ দাসের ছ’মাসের কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে। এখনও পর্যন্ত ওই জায়গায় নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি, কিংবা সুরজিৎবাবুর ফিনান্স অফিসার হিসেবে কার্যকালের মেয়াদও বৃদ্ধি করা হয়নি। ফলে পুজোর ঠিক মুখে বিশ্ববিদ্যালয়ের অর্থবিভাগে এই জটিলতা তৈরি হওয়ায় কর্মীদের বেতন নিয়ে আশঙ্কার পরিবেশ তৈরি হয়েছে। 
এদিকে, যাতে এই অচলাবস্থা তৈরি না হয় তারজন্য মঙ্গলবারই অর্থ আধিকারের বিকল্প কিংবা বর্তমান আধিকারিকের কার্যকালের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্তারা বিকাশ ভবনে চিঠি পাঠিয়েছেন। বিশ্ববিদ্যালয় সূত্রেই জানা গিয়েছে, সেই চিঠি বিভাগীয় সচিবের টেবিলে পৌঁছেছে। কিন্তু, নিয়োগ কিংবা মেয়াদ বাড়ানোর বিষয়ে বিকাশ ভবন থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে সুবজ সঙ্কেত এসে পৌঁছয়নি। তাই চিন্তা ক্রমশ বাড়ছে কর্মী-আধিকারিক মহলে। 
বিশ্ববিদ্যালয়ের জয়েন্ট রেজিস্ট্রার স্বপন রক্ষিত বুধবার বলেন, মার্চ মাসে ভারপ্রাপ্ত ফিনান্স অফিসার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সুরজিৎ দাস। ২০ সেপ্টেম্বর তাঁর কার্যকালের মেয়াদ ফুরোচ্ছে। ২১ তারিখ থেকে তিনি অর্থ বিষয়ক কোনও ফাইলে সই করতে পারবেন না। পুজোর আগ মুহূর্তে বেতন নিয়ে সমস্যা হবে। তবে অর্থ বিভাগের সমস্ত কাজ হয় অনলাইনে। বেতন সংক্রান্ত কাজ শেষ করতে বেশি সময় লাগে না। সাধারণত বেতন সংক্রন্ত কাজগুলি মাসের ২৫ তারিখের পর করা হয়। প্রতিমাসের ১ তারিখের মধ্যে বেতন ঢুকে যায়। কিন্তু, ফিনান্স অফিসারের পদটি শূন্য হয়ে থাকলে পুজোর মাসে সর্বস্তরের কর্মীর বেতন আটকে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। যাতে অচলাবাস্থ তৈরি না হয় তারজন্য বিশ্ববিদ্যালয়ের তরফে দ্রুত অর্থ আধিকারিক নিয়োগের দাবি জানিয়ে উপর মহলে চিঠি করা হয়েছে। দেখা যাক কী হয়। এ বছরের এপ্রিল মাস থেকে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই। হচ্ছে না কর্মসমিতির বৈঠক। তাই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারছে না কর্তৃপক্ষ। যারফলে অনেক উন্নয়নমূলক কাজ থমকে আছে। জরুরি ভিত্তিতে কিছু কাজ চললেও তা কার্যত জোড়াতালি দিয়েই চলছে বলে দাবি কর্তৃপক্ষের। ফিনান্স অফিসারের পাশাপাশি আগামী অক্টোবর মাসের ৩ তারিখ ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দেবাশিস দত্তেরও কার্যকালের মেয়াদ ফুরোচ্ছে।  ফাইল চিত্র।
3h 3m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা