উত্তরবঙ্গ

চোপড়া থানাপাড়া সর্বজনীনে এবার  সকলের নজর কাড়বে থিম কুরুক্ষেত্র

মুতাহার কামাল, চোপড়া: চোপড়া ব্লকের পুজোগুলির মধ্যে অন্যতম রয়্যাল স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো। গত কয়েক বছর থিমের চমকে সাড়া ফেলেছে এই পুজো কমিটি। চোপড়া থানাপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটির এবারের থিম কুরুক্ষেত্র। ৫১ তম বর্ষে প্রায় ৩০ লক্ষ টাকা বাজেটে আয়োজন চলছে জোরকদমে।
কাপড়, বাঁশ, চট, প্লাস্টার অব প্যারিস দিয়ে দিনরাত এক করে তৈরি হচ্ছে মণ্ডপ। ৭ জুলাই রথযাত্রার দিন খুঁটিপুজোর মাধ্যমে শুরু হয়েছিল আয়োজন। চতুর্থীতে বহিরাগত শিল্পীদের হাতে উদ্বোধনের পর মণ্ডপ খুলে দেওয়া হবে সাধারণের জন্য।
উদ্যোক্তারা জানান, কুরুক্ষেত্রের যুদ্ধের পর ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে যে বিশ্বরূপ দর্শন করিয়েছিলেন, সেই ভাবনাই থিমের মাধ্যমে ফুটে উঠবে। কারণ বর্তমান পৃথিবীতে শান্তির খুবই প্রয়োজন। পুজো কমিটির সম্পাদক কৌশিক পালের কথায়, প্রতি বছর দর্শনার্থীদের জন্য সুন্দর থিমের মণ্ডপ এবং প্রতিমা গড়া হয়। এবার ব্যতিক্রম হবে না। সারা বছর এই পুজোর উদ্যোক্তারা বৃক্ষরোপণ, রক্তদান, স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে সমাজসেবার সঙ্গে যুক্ত থাকেন।
গত কয়েক বছর দশনার্থীদের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্র হয়ে উঠেছে রয়্যাল স্পোর্টিং ক্লাব। অমরনাথ থেকে শুরু করে বিভিন্ন থিমে বারবার চমক দিয়েছেন উদ্যোক্তারা। যা মণ্ডপে টেনে আনে দূরদূরান্তের দর্শনার্থীদের। অষ্টমী, নবমীর মতো দিনগুলিতে ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় ক্লাব কর্তাদের। এই বছরও ভিড় মোকাবিলার দিকে বিশেষ নজর দেওয়া হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। পর্যাপ্ত স্বেচ্ছাসেবক থাকবেন সমস্ত গেটে। পাশাপাশি যাতায়াতের সমস্যা যাতে না হয়, সেজন্য জোড়া গেট রাখা হবে।
পুজো কমিটির সভাপতি জগদীশ মল্লিক বলেন, আমাদের পুজো বরাবর সাধারণ মানুষের আগ্রহের কেন্দ্রে থাকে। এবারের থিম দেখতে প্রচুর মানুষ মণ্ডপে আসবেন বলে আশা করছি।  নিজস্ব চিত্র
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা