উত্তরবঙ্গ

পুলিস হওয়ার স্বপ্নপূরণে দুঃস্থদের বিনামূল্যে প্রশিক্ষণ

সংবাদদাতা, চাঁচল: পুলিসের চাকরির পরীক্ষায় পাশ করতে চাঁচল মহকুমার দুঃস্থ ছাত্রছাত্রীদের নিখরচায় প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে রাজ্য সংখ্যালঘু উন্নয়ন ও বিত্তনিগম দপ্তর।
এলাকার সংখ্যালঘু ছাত্রছাত্রীদের নিয়ে শনিবার থেকে প্রশিক্ষণ শুরু হল চাঁচল সেন্টারে। প্রশিক্ষণ চলবে আগামী তিনমাস। চাঁচল মহকুমার ১০৯ জন আবেদন করলেও ৩০ জন ছাত্রছাত্রী প্রশিক্ষণের সুযোগ পেয়েছেন চাঁচলের এই সেন্টারে।
এদিন প্রশিক্ষণ শিবিরের সূচনায় উপস্থিত ছিলেন মালদহ জেলা পরিষদের সহকারী সভাধিপতি রফিকুল হোসেন, ডেপুটি ম্যাজিস্ট্রেট যোগেশচন্দ্র মণ্ডল, চাঁচল ১ পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি জাকির হোসেন, জেলাপরিষদ সদস্য সাইরা বানু প্রমুখ।
চাঁচল ১ ব্লক সংখ্যালঘু উন্নয়নের ফিল্ড সুপারভাইজার শেখ আফসার আলি বলেন, আগামী তিনমাস সপ্তাহে দু’দিন ও সরকারি ছুটির দিনে শারীরিক ও লিখিত পরীক্ষার প্রশিক্ষণ হবে। এজন্য দু’জন প্রশিক্ষক রয়েছেন সেন্টারে। প্রশিক্ষণ শেষে দপ্তরের তরফে শংসাপত্র প্রদান করা হবে তাঁদের। 
প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পেয়েছেন চাঁচলের একছাত্র ইলতুত খান। তিনি বলেন, টাকা খরচ করে দূরে গিয়ে কোচিং নেওয়ার সামর্থ্য নেই। রাজ্য সরকারের এই উদ্যোগে আমার মতো আরও অনেকে উপকৃত হবে।
4d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা