উত্তরবঙ্গ

মদনাবতীতে নীলকুঠির পাশে ৩ বছর ধরে বিকল সাবমার্সিবল

সংবাদদাতা, হবিবপুর: বামনগোলা ব্লকের মদনাবতী গ্রাম পঞ্চায়েতে ভগ্নদশায় পড়ে থাকা নীলকুঠির কাছে সাবমার্সিবলটি অকেজো হয়ে রয়েছে। তিন বছরেরও বেশি সময় ধরে সেটি অকেজো থাকায় পর্যটকদের পাশাপাশি স্থানীয় বাসিন্দারাও পানীয় জলের সমস্যায় রয়েছেন। বছরের পর বছর ধরে  সাবমার্সিবলটি খারাপ হয়ে পড়ে থাকায় ক্ষোভ বাড়ছে এলাকায়। মদনাবতী গ্রামে এই সাবমার্সিবলটি দ্রুত সংস্কারের দাবি তুলেছেন স্থানীয়রা। বিষয়টি লিখিতভাবে জানালে সমস্যার সমাধান করা হবে বলে মদনাবতি গ্রাম পঞ্চায়েতের প্রধান সনকা হেমব্রম জানান। স্থানীয় বাসিন্দা সাবা মুর্মু জানান, সাবমার্সিবলটি খারাপ থাকায় স্থানীয়রাও সমস্যায় পড়েছেন। দেড় কিমি দূর থেকে তাঁদের পানীয় জল আনতে হচ্ছে। জলের অভাবে অনেকে পুকুরের জল দিয়ে বাসনপত্র ধোয়ার কাজ করে থাকেন। পঞ্চায়েত প্রধানকে বিষয়টি মৌখিকভাবে জানিয়েও কাজ হয়নি। বাসিন্দাদের পাশাপাশি ইতিহাস সমৃদ্ধ এই জায়গায় ঘুরতে আসা পর্যটকরাও পানীয় জলের সমস্যায় পড়েন।
সারাদেশ এমনকী দেশের বাইরে থেকেও বহু পর্যটক মাঝেমধ্যে ঘুরতে আসেন উইলিয়াম কেরি সাহেবের নীলকুঠির ভগ্নাবশেষের নিদর্শন স্বচক্ষে দেখার জন্য। 
রায়গঞ্জ থেকে আসা বাপ্পা বসু নামে এক পর্যটক বলেন, পরিবারকে নিয়ে মাঝেমধ্যেই এখানে ঘুরতে আসি। এখানে পানীয় জলের সমস্যাটা দূর করা দরকার। স্থানীয় প্রশাসন একটু নজর দিলেই সমস্যাটি সমাধান হয়ে যায়।  নিজস্ব চিত্র
4d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা