Bartaman Patrika
কলকাতা
 

 ঝড়বৃষ্টিতে ডানকুনিতে ভেঙে পড়ল বাড়ির একাংশ

 বিএনএ, চুঁচুড়া: সোমবার ভোরের বৃষ্টিতে হুগলি জেলার জনজীবনেও ব্যাপক প্রভাব পড়েছে। এদিন ভোরে বাজ পড়ে চন্দননগরের বাগবাজারে দু’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম খারাপ হয়ে যায়। তার ফলে এদিন সকালে টাকা তুলতে গিয়ে বাসিন্দারা চরম ভোগান্তির মধ্যে পড়েন। ডানকুনির একটি নির্মীয়মাণ বাড়ির একাংশ ভেঙে যায়। 
বিশদ
 ঝড়বৃষ্টির জেরে হাওড়ার জনজীবনে বিঘ্ন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার ভোর থেকে ঝড় ও বৃষ্টিতে হাওড়ার জনজীবনে ভালোই প্রভাব পড়েছে। এদিন সকাল থেকেই হাওড়া শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। তার জন্য অফিস যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েন। 
বিশদ

 মাধ্যমিক পাশ করে অনেক দূর পড়ার স্বপ্ন ছিল মল্লিকার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোমবার ভোর চারটে। বাইরে তখন অকাল কালবৈশাখীর প্রবল ঝড়। সঙ্গে দফায় দফায় বজ্রপাত সহ বৃষ্টি। শুকোতে দেওয়া ধান তুলতে এসেছিলেন জেঠিমা। আর জেঠিমার সেই কাজই বাড়ির বারান্দায় বসে দেখছিল দুই ভাইবোন মল্লিকা নস্কর (১৬) ও আকাশ নস্কর (৫)।
বিশদ

 উত্তর ২৪ পরগনায় ভাঙল বাড়িঘর, জখম অনেকে
ঝড়বৃষ্টিতে বিস্তীর্ণ এলাকায় ক্ষয়ক্ষতি,
গাছ পড়ে তার ছিঁড়ে বিদ্যুৎহীন বহু এলাকা

 বিএনএ, বারাসত: রবিবার গভীর রাতে বজ্র-বিদ্যুৎসহ অত্যধিক বৃষ্টিপাত এবং প্রবল ঝড়ো হওয়ার দাপটে উত্তর ২৪ পরগনা জেলার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কোথাও বাড়ির ছাউনি উড়ে গিয়ে গৃহহীন হয়েছেন মানুষ। কোথাও আবার বাড়িতে গাছ ভেঙে পড়ে জখম হয়েছেন অনেকে।
বিশদ

  অকাল কালবৈশাখীতেই শহরে উপড়ে পড়ল ২৫টি গাছ, ঝড়বৃষ্টির মরশুমে কী হবে, শঙ্কা বাড়ছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অকাল কালবৈশাখীতেই কলকাতা লণ্ডভণ্ড হওয়ার উপক্রম হল। রবিবার রাতে কোথায় শিকড়বাকড় সুদ্ধ গাছ উপড়ে আবার কোথাও বড় ডাল ভেঙে রাস্তার উপর পড়ায় বিপত্তি তৈরি হল। গভীর রাতে ঝড় আসায় যুদ্ধকালীন তৎপরতায় কাজ করে সেসব সরানো সম্ভব হয়েছে।
বিশদ

যাদবপুর : উপাচার্যকে হেনস্তা নিয়ে পড়ুয়াদের সমালোচনা আচার্যের, তিনদিন পর ঘেরাওমুক্ত সহ উপাচার্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে হেনস্তার ঘটনায় পড়ুয়াদের সমালোচনা করলেন আচার্য কেশরীনাথ ত্রিপাঠি। পড়ুয়াদের আচরণ কেমন হওয়া উচিত, তাও স্মরণ করিয়ে দিলেন তিনি।
বিশদ

দক্ষিণ ২৪ পরগনায় জোড়া খুনে রাজনৈতিক
চাপানউতোর, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব ফের প্রকাশ্যে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: একই রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে মধ্যে জোড়া খুন দক্ষিণ ২৪ পরগনার দু’টি পৃথক জায়গায়। কুলতলি এবং ক্যানিং-দু’জায়গাতেই তৃণমূলের সক্রিয় কর্মী খুন হয়েছেন। আর এই খুনের ঘটনা ঘিরে জেলায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।
বিশদ

জঙ্গল পেরিয়ে জঙ্গলে ঘুরছে, উদ্বিগ্ন বনকর্তারা
হাওড়ায় ঢুকে পড়া সেই ২ দাঁতাল নিজেদের ‘গ্যাং’ তৈরি করতে মরিয়া

 রাহুল দত্ত, কলকাতা: নিজস্ব ‘গ্যাং’ বানাতে তৎপর হাওড়ায় ঢুকে পড়া সেই দুই দাঁতালকে ঘিরেই আগামীদিনে কপালের ভাঁজ আরও চওড়া হতে চলেছে রাজ্য বনদপ্তরের কর্তাদের। বনদপ্তরের এক গোপন রিপোর্টে বলা হয়েছে, এই দুটি হাতিই এখন নিজস্ব দল বানাতে বেশ মরিয়া। সেক্ষেত্রে এই হাতি দুটি বেশিদিন কোনও একটি জঙ্গলে থাকবে না।
বিশদ

জোড়া খুনে রাজনৈতিক চাপানউতোর,
তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব ফের প্রকাশ্যে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: একই রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে মধ্যে জোড়া খুন দক্ষিণ ২৪ পরগনার দু’টি পৃথক জায়গায়। কুলতলি এবং ক্যানিং-দু’জায়গাতেই তৃণমূলের সক্রিয় কর্মী খুন হয়েছেন। আর এই খুনের ঘটনা ঘিরে জেলায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।
বিশদ

উদয়নারায়ণপুর
রানি ভবশঙ্করীর নামাঙ্কিত গড় ভবানীপুরে পর্যটন কেন্দ্র তৈরি হচ্ছে, ব্যয় সাড়ে ৬ কোটি

দীপ্তিমান মুখোপাধ্যায়, উদয়নারায়ণপুর: পর্যটনের উন্নতিতে উদয়নারায়ণপুরের গড় ভবানীপুরে সাড়ে ৬ কোটি টাকা খরচ করে তৈরি হচ্ছে পর্যটন কেন্দ্র। প্রথম পর্যায়ে দু’কোটি টাকা খরচ করে কাজ শুরু হয়েছে। এই কাজ শেষ হলেই বাকি কাজ শুরু হবে। প্রায় ৫০ বিঘা জমির উপর এই পর্যটন কেন্দ্রটি তৈরি করা হচ্ছে। 
বিশদ

সল্টলেক সহ শহরতলির
বহু এলাকায় বিদ্যুৎ, কেবলের তার ছিঁড়ে বিপত্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার ভোররাতের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল সল্টলেক সহ শহরতলির সংলগ্ন এলাকাও। ঝড়ের প্রকোপ থেকে বাদ ছিল না সল্টলেক, নিউটাউন, রাজারহাট, দমদম এলাকাও। তবে পুরসভা বা অন্যান্য স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কোথাও সেভাবে কোনও হতাহতের খবর নেই। বিশদ

গাইঘাটার পরিচিত যুবককে দিয়ে দিল্লিতে গৃহস্বামীর বাড়িতে ডাকাতি করায় পরিচারিকা, গ্রেপ্তার ২

 বিএনএ, বারাসত: বাড়ির পরিচারিকা ডাকাতির ছক কষেছিল। কিন্তু, ডাকাতি করবে কে? তাই গাইঘাটার চাঁদপাড়া এলাকার এক পরিচিত যুবককে সে ডাকাতির জন্য ‘আমন্ত্রণ’ করেছিল দিল্লির অশোকবিহার থানা এলাকার এক অভিজাত বাড়িতে। ওই যুবক বাংলাদেশ থেকে তিনজন দুষ্কৃতীকে ‘আমদানি’ করে দিল্লিতে গিয়ে ডাকাতি করেছিল।
বিশদ

উদ্বিগ্ন পুলিস কর্তারাই
শিশুদের উপর অপরাধে লাগাম টানতে পারেনি বিধাননগর কমিশনারেট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর কমিশনারেট এলাকায় শিশুদের উপর অপরাধ এখনও নিয়ন্ত্রণে আসেনি। গোটা ঘটনায় বেশ উদ্বিগ্ন কমিশনারেটের শীর্ষ পুলিস কর্তারাও। গত দু’বছরে শিশুদের উপর অপরাধের পরিসংখ্যান পর্যালোচনা করে কমিশনারেটের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০১৭ সালে বিধাননগর এলাকায় শিশু অপহরণের ১০৮টি মামলা দায়ের হয়েছিল।
বিশদ

একই প্রকল্পের জন্য বারবার টেন্ডার ঠেকাতে দরদাম নির্ধারণের নিয়মে বদল আনছে কলকাতা পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার বেশ কিছু প্রকল্পের কাজের জন্য টেন্ডার করতে গিয়ে সাম্প্রতিক অতীতে দেখা গিয়েছে, কোনও ঠিকাদার সংস্থাই তাতে অংশ নিচ্ছে না। ফলে কোনও কোনও ক্ষেত্রে তিন-চারবার টেন্ডার ডাকতে হচ্ছে।
বিশদ

খোদ মামলাকারী ছাত্রী সাক্ষ্য দিতে বেঁকে বসায় খালাস চার অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খোদ অভিযোগকারী কিশোরী এবং তার বাবা মা আদালতে সাক্ষ্য দিতে বেঁকে বসায় দায়রা মামলা থেকে বেকসুর খালাস পেলেন এক যুবক সহ চার অভিযুক্ত। সোমবার শিয়ালদহ আাদালতের বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই রায় দিয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM