Bartaman Patrika
দেশ
 

পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে হামলা চালাল ভারতীয় বায়ুসেনা, গুঁড়িয়ে দিল জঙ্গি ঘাঁটি 

শ্রীনগর, ২৬ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামা হামলার বদলা নিল ভারত। পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করল ভারতীয় বায়ুসেনার বিমান। গতকাল রাত সাড়ে ৩টে নাগাদ নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ১২টি মিরাজ পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে বলে সূত্রের খবর।  
বিশদ
তামিলনাড়ুর অধিকার পুনরুদ্ধার করতেই এআইএডিএমকের সঙ্গে জোট, দাবি পিএমকের
এমএনএম বিজেপির ‘বি টিম’ নয়, তামিলনাড়ুর ‘এ টিম’: কমল হাসান

 চেন্নাই ও তিরুনেলভেলি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): তাঁর দল বিজেপির ‘বি টিম’ হিসেবে কাজ করছে। এমনই অভিযোগ করেছিল তামিলনাড়ুর প্রধান বিরোধী দল ডিএমকে। রবিবার রাতে তিরুনেলভেলির এক দলীয় সভা থেকে তা খারিজ করে দিলেন মাক্কাল নিধি মাইয়াম (এমএনএম) পার্টির সুপ্রিমো তথা দক্ষিণী তারকা কমল হাসান।
বিশদ

নির্বাচনে দুই সন্তান নীতি, আবেদন শুনল না সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): দুইয়ের বেশি সন্তান থাকলে সেই ব্যক্তিকে প্রার্থী করতে পারবে না কোনও রাজনৈতিক দল। এই বিষয়ে নির্দেশ জারি করুক সুপ্রিম কোর্ট। সোমবার এই আবেদন নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিজেপি নেতা তথা আইনজীবী অশ্বিনী উপাধ্যায়।
বিশদ

জাতীয় যুদ্ধ স্মৃতিস্থলের উদ্বোধন
কংগ্রেসের বিরুদ্ধে দেশের নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামায় জঙ্গি হামলার পর জওয়ানদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধীরা। সোমবার তার জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাল্টা আগের কংগ্রেস সরকারের দিকে জাতীয় সুরক্ষায় গাফিলতির অভিযোগ করলেন। তাঁর মতে, সশস্ত্র জওয়ান এবং জাতীয় সুরক্ষায় কংগ্রেসের গাফিলতি অপরাধের শামিল।
বিশদ

ইডির জিজ্ঞাসাবাদে স্থগিতাদেশ চেয়ে আবেদন রবার্টের, সম্মতি দিল না আদালত

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): অর্থ তছরুপ মামলায় ইডি তদন্তে স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রবার্ট ওয়াধেরা। কিন্তু তাঁর সেই আবেদনে সাড়া দিল না দিল্লির একটি আদালত। সোমবার রবার্ট ওয়াধেরার আবেদন সত্ত্বেও মঙ্গলবার তাঁকে ইডি তদন্তে সহযোগিতা করার নির্দেশ দেন বিশেষ সিবিআই আদালতের বিচারক অরবিন্দ কুমার।
বিশদ

 কেরলে মালয়ালম চিত্রপরিচালক নয়না সুরাইয়ার দেহ উদ্ধার

 তিরুবনন্তপুরম, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): সোমবার উঠতি মালয়ালম চিত্রপরিচালক নয়না সুরাইয়ার দেহ উদ্ধার হল তাঁর ফ্ল্যাট থেকে। পুলিস জানিয়েছে, রবিবারই মৃত্যু হয়েছে তাঁর। কীকারণে তাঁর মৃত্যু, তা অটোপসি রিপোর্ট পাওয়ার পরেই জানা যাবে। তবে পুলিস জানিয়েছেন, ডায়াবেটিসের সমস্যা ছিল নয়নার। 
বিশদ

পুলওয়ামা হামলায় ব্যবহৃত লাল
মারুতির মালিক জয়েশ জঙ্গি সাজ্জাত

তদন্তে জেনেছে এনআইএ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলার কাজে ব্যবহৃত গাড়িটির সাতবার হাতবদল হয়েছিল। চলতি বছরেই গাড়িটি কেনে জয়েশ জঙ্গি সাজ্জাদ ভাট। তার কাছ থেকেই গাড়িটি নিয়ে যায় আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দার। বিস্ফোরণে ব্যবহৃত গাড়িটি কার, তদন্ত করতে নেমে চাঞ্চল্যকর এই তথ্য হাতে এসেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)-র।
বিশদ

পুলওয়ামা কাণ্ডের জের
আসন্ন ভোটে নিরাপত্তা বাহিনীর
যাতায়াতের বড় দায়িত্ব রেলকে

প্রসেনজিৎ কোলে, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার আঁচ এখনও গনগনে। পাক মদতপুষ্ট জয়েশ জঙ্গিদের অতর্কিত হামলায় প্রাণ হারিয়েছেন আধা সামরিক বাহিনীর ৪২ জন জওয়ান। সিআরপিএফের ওই বাসের কনভয়ে বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সামনেই লোকসভা নির্বাচন।
বিশদ

আমেরিকার মতো ভারতের ভোটে যেন বিদেশি প্রভাব না পড়ে, ট্যুইটারকে বলল সংসদীয় কমিটি

 নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): ভারতের লোকসভা নির্বাচনে যেন আমেরিকার মতো ঘটনা না হয়। মাইক্রো ব্লগিং সাইট ট্যুইটারকে এই মর্মে সতর্ক করে দিল সংসদীয় কমিটি। সোমবার ট্যুইটারের পাবলিক পলিসি সংক্রান্ত গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট কলিন ক্রাওয়েলের সঙ্গে বৈঠকে বসেছিল অনুরাগ ঠাকুরের নেতৃত্বাধীন সংসদীয় কমিটি।
বিশদ

পিপিপি মডেলে পরিচালনার জন্য দেশের
পাঁচটি বিমানন্দরের স্বত্ব পেল আদানি গ্রুপ

 নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: পাঁচটি বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতে নিল আদানি গ্রুপ। দেশের ছ’টি বিমানবন্দরের পরিচালনভার বেসরকারি হাতে তুলে দেওয়ার জন্য নিলামের আয়োজন করে কেন্দ্রীয় সরকার।
বিশদ

অসম বিষমদকাণ্ডে মৃত্যু বেড়ে ১৫৭, সিবিআই তদন্ত চেয়ে সরব কংগ্রেস
বেআইনি মদ তৈরি, বিক্রিতে জড়িত অভিযোগে গ্রেপ্তার ২২

 গুয়াহাটি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): অসম বিষমদকাণ্ডে এখনও পর্যন্ত ১৫৭ জনের মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় গোলাঘাট ও জোরহাট হাসপাতালে চিকিৎসাধীন ৩০০ জনেরও বেশি। মৃত ও অসুস্থদের মধ্যে অধিকাংশই স্থানীয় চা বাগানের শ্রমিক বলে সোমবার প্রশাসনের তরফে জানানো হয়েছে। বিষমদকাণ্ডের তদন্তে নেমে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিস সূত্রে খবর।
বিশদ

হত আধাসেনাদের শহিদ ঘোষণার দাবিতে
মোদির উপর চাপ আরও বাড়াচ্ছে কংগ্রেস

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: পুলওয়ামায় নিহত আধাসেনাদের শহিদ ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর চাপ আরও বাড়ানো হবে বলেই ঠিক করেছে কংগ্রেস। বিষয়টিতে এক ঢিলে দুই পাখি মারারই কৌশল নিয়েছে রাহুল গান্ধীর দল।
বিশদ

নিলামে অংশ নেয় ১০ সংস্থা
পিপিপি মডেলে পরিচালনার জন্য দেশের
পাঁচটি বিমানন্দরের স্বত্ব পেল আদানি গ্রুপ

 নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: পাঁচটি বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতে নিল আদানি গ্রুপ। দেশের ছ’টি বিমানবন্দরের পরিচালনভার বেসরকারি হাতে তুলে দেওয়ার জন্য নিলামের আয়োজন করে কেন্দ্রীয় সরকার। সোমবার এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার (এএআই) পক্ষে জানানো হয়েছে আমেদাবাদ, তিরুবনন্তপুরম, লখনউ, মেঙ্গালুরু এবং জয়পুর বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতেছে আদানি গ্রুপ।
বিশদ

 ক্ষীণ হচ্ছে প্রাকভোট মহাজোটের সমঝোতা,
অখিলেশ-মায়ার পর বেসুরো কেজরিওয়ালও

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি: লোকসভা ভোটের আগে মহাজোটের কোনও সম্ভাবনা নেই। বিজেপি বিরোধী জোটের একের পর এক প্রতীকি বৈঠক হচ্ছে বটে, কিন্তু জোট গঠনের কোনও ইতিবাচক প্রক্রিয়ার বার্তা দিতে বিরোধীরা ব্যর্থই হচ্ছে। উত্তরপ্রদেশের পর আজ উত্তরাখণ্ড এবং মধ্যপ্রদেশেও মায়াবতী এবং অখিলেশ যাদবের দল একজোট হয়ে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন।
বিশদ

বোঝাতে ব্যর্থ রাজ্য
অরুণাচলে রাষ্ট্রপতি শাসনের জল্পনা
ওড়ালেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী কিরেণ রিজিজু

 নয়াদিল্লি ও ইটানগর, ২৫ ফেব্রুয়ারি: আদি বাসিন্দা নয় এমন ছয় সম্প্রদায়কে অরুণাচল প্রদেশে বসবাসের স্থায়ী শংসাপত্র (পিআরসি) দেওয়া নিয়ে বিক্ষোভের দায় পেমা খাণ্ডু সরকারের উপর চাপাল কেন্দ্র। রাজ্যবাসীকে বোঝাতে না পারার জন্যই এই হিংসা বলে জানালেন স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কিরেণ রিজিজু।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM