Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

উচ্চমাধ্যমিকে এবার বীরভূমে ছাত্রীর সংখ্যা বেশি

 বিএনএ, সিউড়ি: একগুচ্ছ কড়া নিয়মাবলী লাগুর মাধ্যমে আজ, মঙ্গলবার শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিকের মতো উচ্চ মাধ্যমিকেও এবার বীরভূমে ছাত্রীর সংখ্যা বেশি রয়েছে। এবারই প্রথম পরীক্ষাকেন্দ্রের বাইরে পরীক্ষার্থীদের ব্যাগ রেখে প্রবেশ করতে হবে।
বিশদ
 এটিএম ক্লোন করে একের পর এক অ্যাকাউন্ট সাফ শিল্পাঞ্চলে

বিএনএ, আসানসোল: ব্যাঙ্ক আধিকারিকের ভুয়ো পরিচয় দিয়ে প্রতারকদের এখন আর ওটিপি জানারও দরকার হচ্ছে না। অত্যাধুনিক পদ্ধতিতে এটিএম কার্ড ‘ক্লোন’ করে তারা অ্যাকাউন্ট সাফ করে দিচ্ছে। সম্প্রতি আসানসোলে তিনটি ঘটনার তদন্তে নেমে এমনটাই জানতে পেরেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ ও পুলিস আধিকারিকরা।
বিশদ

গুলি করে তৃণমূলের যুব
নেতাকে খুন বহরমপুরে

 বিএনএ, বহরমপুর: সোমবার সকালে বহরমপুর থানার ভাগীরথী নদীর নিয়াল্লিশপাড়া ঘাটের কাছে খুন হলেন তৃণমূল যুব কংগ্রেসের নেতা নাজিবুল শেখ ওরফে নজু(৩৩)। মৃতের স্ত্রী নিয়াল্লিশপাড়া-গোয়ালজান গ্রাম পঞ্চায়েতের সদস্যা।
বিশদ

কাঠগড়ায় তেহট্ট মহকুমা হাসপাতাল
রোগীর স্যালাইনের চ্যানেল করেন সুইপার, গ্রুপ ডি কর্মীরা

 সংবাদদাতা, তেহট্ট: নার্স নয়, বেশিরভাগ ক্ষেত্রেই রোগীর শরীরে স্যালাইনের চ্যানেল করা বা ক্ষতস্থান সেলাই করার দায়িত্ব সামলান সুইপার, গ্রুপ-ডি কর্মীরা। এমনই অভিযোগ উঠেছে তেহট্ট মহকুমা হাসপাতালে। এমনকী সময়মতো চিকিৎসক না থাকায় পরিষেবা ব্যাহত হচ্ছে।
বিশদ

 যুবতীকে গণধর্ষণে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে দেওয়ানদিঘি থানায় বিক্ষোভ

 সংবাদদাতা, বর্ধমান: যুবতীকে গণধর্ষণের ঘটনায় দুই অভিযুক্তকে অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে আদিবাসী সম্প্রদায়ের পুরুষ ও মহিলারা সোমবার দেওয়ানদিঘি থানায় তুমুল বিক্ষোভ দেখান। তির-ধনুক, টাঙি, দা ও ধামসা মাদল নিয়ে মিছিল করে জিয়ারা গ্রাম থেকে তাঁরা থানায় আসেন। তাঁদের হাতে নানা রকমের প্ল্যাকার্ড ধরা ছিল।
বিশদ

 মুর্শিদাবাদে আজ উচ্চ মাধ্যমিকে বসছে ৫৫ হাজার ১৫৪ পরীক্ষার্থী, ছাত্রীর সংখ্যা বেশি

বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর মধ্যে অর্ধেকেরও বেশি ছাত্রী। সোমবার এই তথ্য দিয়েছে জেলা প্রশাসন। তারা জানিয়েছে, এবার জেলায় মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর মধ্যে ৫৬.৭৮শতাংশই ছাত্রী। একই সঙ্গে তারা জানিয়েছে, জেলার ন’টি পরীক্ষা কেন্দ্র স্পর্শকাতর। 
বিশদ

 সিউড়িতে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগে বিক্ষোভ

 বিএনএ, সিউড়ি: নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগে সিউড়ি পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের ছাপতলায় বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। সোমবার সকাল থেকে ঠিকাদার সংস্থার লোককে আটকে রেখে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের অভিযোগ, পুরনো সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে।
বিশদ

দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে ব্যাপক ঝড়বৃষ্টি, কেশপুর ও কেশিয়াড়িতে বাজ পড়ে মৃত ২

বিএনএ, তমলুক ও মেদিনীপুর: সোমবার ভোর থেকে প্রবল ঝড়বৃষ্টির জেরে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ল। পশ্চিম মেদিনীপুরে বাজ পড়ে দুই কৃষকের মৃত্যু হয়েছে। মৃতদের নাম শেখ হাবিবুর রহমান(৫৫) ও রাম মাণ্ডি(৫০)। পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে বাজ পড়ে একটি প্রাথমিক স্কুলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
বিশদ

কৃষ্ণনগরে আইটিআই কলেজে আচমকা বন্ধ ফাইনাল পরীক্ষা, বিক্ষোভ

 বিএনএ, কৃষ্ণনগর: পরীক্ষা না হওয়ায় সোমবার কৃষ্ণনগরের চামটা আইটিআই কলেজে বিক্ষোভ দেখাল পরীক্ষার্থীরা। বিক্ষোভকারীদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের সংখ্যালঘু মন্ত্রকের অনুমোদন নিয়ে একটি বেসরকারি সংস্থা প্লাম্বিং ও ফ্যাশন ডিজাইন কোর্সের প্রশিক্ষণ দিয়েছে। ওই দু’টি কোর্সের এদিন ফাইনাল পরীক্ষা ছিল।
বিশদ

ছেলে ও বউমার অত্যাচারে বাড়িছাড়া বৃদ্ধ দম্পতি, আত্মহত্যার চেষ্টা, শান্তিপুরে উদ্ধার

 সংবাদদাতা, রানাঘাট: ছেলে ও বউমার অত্যাচারে অতিষ্ঠ হয়ে আত্মহত্যার উদ্দেশ্যে উত্তর ২৪পরগনার আগরপাড়ার বাড়ি থেকে বেরিয়ে আসা বৃদ্ধ দম্পতিকে শান্তিপুরে উদ্ধার করা হল। বাড়ি ছাড়া ওই বৃদ্ধ অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি অফিসার। বর্তমানে ওই দম্পতিকে থাকার ব্যবস্থা করে দিয়েছেন রানাঘাটের মহকুমা শাসক।
বিশদ

আজ বাঁকুড়ার ব্লকে ব্লকে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে ‘আনন্দ উৎসব’

সংবাদদাতা, বিষ্ণুপুর: আজ, মঙ্গলবার বাঁকুড়ার ব্লকে ব্লকে স্বনির্ভর গোষ্ঠীর হাজার হাজার মহিলা ‘আনন্দ উৎসবে’ যোগ দেবেন। জেলা গ্রামোন্নয়ন শাখার পক্ষ থেকে জেলার ২২টি ব্লকে একই দিনে ওই উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবে স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা একদিকে যেমন নিজেদের সমস্যার কথা তুলে ধরতে পারবেন।
বিশদ

বর্ধমানে শুরু কৃষকসেতু সংস্কার
ব্রিজের দু’দিকে ব্যাপক যানজটে হাঁসফাঁস অবস্থা

বিএনএ, বর্ধমান: সোমবার সকাল থেকে বর্ধমানে সদরঘাটে দামোদরের উপর কৃষকসেতুর একটা লেন বন্ধ রেখেই এক্সপ্যানশন জয়েন্টের কাজ শুরু হল। প্রথম দিনেই চূড়ান্ত যানজটের জেরে লণ্ডভণ্ড অবস্থা। যারজেরে নাকাল হলেন হাজার হাজার নিত্য ও সাধারণ যাত্রী।
বিশদ

ঝড়-বৃষ্টিতে পুরুলিয়ার মানবাজারে প্যান্ডেল সহ ছাদ থেকে পড়ে মৃত্যু

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার মানবাজার-২ ব্লক এলাকায় রবিবার সন্ধ্যায় গৃহপ্রবেশের অনুষ্ঠানে গিয়ে প্রবল ঝড়বৃষ্টির জেরে প্যান্ডেল সহ ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম প্রদীপ তন্তুবায়(৪৫)। তাঁর বাড়ি মানবাজার-২ ব্লকের বোরো গ্রামে। ঘটনায় জখম হয়েছেন আরও পাঁচজন।
বিশদ

সৌভাগ্য প্রকল্পে উল্লেখযোগ্য কাজ
পূর্ব বর্ধমানের বিদ্যুৎ দপ্তরের অফিসারকে কেন্দ্রীয় পুরস্কার

 বিএনএ, বর্ধমান: গ্রামীণ বিদ্যুতায়নে ‘সৌভাগ্য’ প্রকল্পে উল্লেখযোগ্য ভূমিকা নেওয়ায় আজ, মঙ্গলবার দিল্লিতে বিদ্যুৎ বণ্টন সংস্থার বর্ধমানের রিজিওনাল ম্যানেজার সহ রাজ্যের পাঁচ অফিসার পুরস্কৃত হচ্ছেন।
বিশদ

 জেলা প্রশাসনের উদ্যোগে তৈরি হল দত্তক বিষয়ক বিশেষ প্রতিষ্ঠান

  বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে তৈরি হল দত্তক বিষয়ক বিশেষ প্রতিষ্ঠান বা স্পেশালাইজড অ্যাডাপশন এজেন্সি। এখানে পরিত্যক্ত বা দায়িত্বপালনে অস্বীকার করা সদ্যোজাত থেকে ছ’বছর বয়সি শিশুদের রাখা হবে। বেশ কয়েকটি জেলায় এই প্রতিষ্ঠান থাকলেও তা স্বেচ্ছাসেবী সংস্থা দ্বারা পরিচালিত।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM