রাজ্য

আর জি কর ইস্যু হাতছাড়া নয়,  বঙ্গ নেতৃত্বকে নির্দেশ বিজেপির কেন্দ্রীয় পার্টির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আদতে দলের জাতীয় পদাধিকারীদের বৈঠক। কিন্তু সেখানে সব ছাপিয়ে প্রাধান্য পেল বাংলার আর জি কর কাণ্ডই। সামগ্রিক ঘটনায় রাজনীতির রং লাগাতে রীতিমতো মরিয়া হয়েছে বিজেপি। শনিবার দিল্লিতে দলের জাতীয় পদাধিকারীদের বৈঠক করেছে বিজেপি। তাতে হাজির ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দলীয় সূত্রের খবর, ওই বৈঠকের ফাঁকেই আলাদা করে আর জি কর কাণ্ড নিয়ে বাংলার নেতাদের সঙ্গে বৈঠক করেছে বিজেপির শীর্ষ কেন্দ্রীয় পার্টি। আর সেইসঙ্গে বাংলার নেতাদের স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে যাতে, কোনওমতেই এই ‘ইস্যু’ গেরুয়া শিবিরের হাতছাড়া না হয়। যত বেশি সম্ভব দলের নেতা-কর্মী এবং সমর্থকদের এর প্রতিবাদে রাস্তায় নামার নির্দেশ দিয়েছে বিজেপির কেন্দ্রীয় পার্টি। 
প্রয়োজনে বিষয়টি নিয়ে জাতীয় স্তরেও প্রতিবাদ-বিক্ষোভ কর্মসূচি গ্রহণের পথে হাঁটতে পারে দল। বঙ্গ বিজেপির শীর্ষ কর্তাদের সেরকমই ইঙ্গিত দিয়েছেন দিল্লির নেতারা। এই মুহূর্তে কেন্দ্রীয় নেতারা আর জি কর কাণ্ডে প্রধানত সাংবাদিক বৈঠক এবং প্রেস বিবৃতিতেই সীমাবদ্ধ রেখেছেন। জাতীয় পদাধিকারীদের বৈঠকের পাশাপাশিই দলের সব রাজ্যের সভাপতির সঙ্গেও আলাদা বৈঠক করে বিজেপি। সেখানেও এ ব্যাপারে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। 
আর জি কর কাণ্ডের রাজনীতিকরণের মরিয়া চেষ্টায় শনিবার দিল্লিতে পশ্চিমবঙ্গ সরকারের অতিথিশালা বঙ্গভবনের সামনে তুমুল বিক্ষোভ দেখায় গেরুয়া শিবিরের ছাত্র সংগঠন এবিভিপি। গার্ডরেলের ব্যারিকেড ভেঙে এগিয়ে আসতে থাকেন বিদ্যার্থী পরিষদের হাজারখানেক সদস্য। কয়েকজন বঙ্গভবনের পাঁচিল টপকে ভিতরে ঢোকার চেষ্টাও করেন।
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা