রাজ্য

আর জি কর কাণ্ডে আটক সন্দীপ, অধ্যক্ষের নির্দেশেই ফোনে আত্মহত্যার তত্ত্ব?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের বিচার চেয়ে উত্তাল গোটা রাজ্য। সেই মামলায় এবার ‘তৎকালীন’ অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নাটকীয়ভাবে তুলে নিয়ে গেল সিবিআই। গোটা ঘটনায় সন্দীপবাবুর ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই তাঁকে ওই পদ থেকে সরিয়ে দিয়েছে রাজ্য সরকার। শুক্রবার তাঁকে হাজিরার নোটিস দিয়েছিল এজেন্সি। কিন্তু সেই সমন এড়িয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। এদিন দুপুরে স্বাস্থ্যভবন যাওয়ার পথেই তাঁর গাড়ি আটকায় সিবিআই টিম। মাঝরাস্তা থেকেই সন্দীপবাবুকে তুলে নিয়ে যাওয়া হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। দুপুর তিনটে থেকে সেখানে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। গভীর রাত পর্যন্ত সেই জেরা থামেনি বলেই খবর। 
সেদিন তরুণী চিকিৎসকের বাড়িতে ফোন করে তিনি আত্মঘাতী হয়েছেন বলে দাবি করেছিলেন অ্যাসিস্ট্যান্ট সুপার। তাঁর বয়ান ইতিমধ্যেই রেকর্ড করেছেন তদন্তকারীরা। সূত্রের খবর, তিনি জানিয়ে গিয়েছেন, হাসপাতালের এক ইন্টার্নের মাধ্যমে কর্তৃপক্ষের কাছে খবর আসে তরুণী চিকিৎসক রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন। প্রাক্তন অধ্যক্ষ সহ অনেকে সেখানে গিয়েছিলেন। তারপর তদানীন্তন প্রিন্সিপাল সন্দীপবাবুই বলেছিলেন, মৃতার বাড়িতে ফোন করে আত্মহত্যার কথা জানাতে। চেস্ট মেডিসিনের প্রধানকেও তিনি সেকথা জানিয়েছিলেন। জিজ্ঞাসাবাদে সুপার সহ অন্যান্য পদাধিকারীরাও জানিয়েছেন, ওই দিন সন্দীপবাবুর নির্দেশ মতো যাবতীয় কাজ হয়েছে। কারণ, হাসপাতালে তিনিই ছিলেন শেষ কথা। অর্থাৎ, ফোনে ‘আত্মহত্যার তত্ত্ব’ যে অধ্যক্ষের নির্দেশেই, সেই অভিযোগ উঠেছে। এবিষয়ে সন্দীপবাবুর বক্তব্য জানতে আগ্রহী গোয়েন্দারা। তাঁকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি থ্রি ডি স্ক্যানারে গোটা ঘটনাস্থলটির (সেমিনার হল) ডিজিটালি রেকর্ডও করা হয়েছে। 
এদিন কলকাতা হাইকোর্টেও ভর্ৎসনার মুখে পড়েন সন্দীপবাবু। তাঁকে ‘প্রভাবশালী’ তকমাও দেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। আর জি কর হাসপাতাল ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া নতুন মামলার শুনানি চলাকালীন প্রাক্তন অধ্যক্ষের নিরাপত্তার দাবি জানান তাঁর আইনজীবী। নিরাপত্তা চেয়ে তিনি বলেন, ‘আমরা তদন্তে সহায়তা করছি। কিন্তু সন্দীপবাবু বাড়ি থেকে বেরতে ভয় পাচ্ছেন।’ জবাবে প্রধান বিচারপতি স্পষ্ট বলেন, ‘যতদূর জানি আপনি তো প্রভাবশালী ব্যক্তি। রাজ্যের কাছে নিরাপত্তা চাইলে ৫০০ পুলিস পাঠিয়ে দেবে। আবার আদালতের কাছে কেন নিরাপত্তা চাইছেন?’ এরপর দুপুরেই সিবিআইয়ের কাছে খবর আসে স্বাস্থ্যভবনে যাচ্ছেন সন্দীপবাবু। সঙ্গে সঙ্গে রওনা দেয় তদন্তকারী টিম। মাঝপথেই আর জি করের প্রাক্তন কর্তার গাড়িটি থামিয়ে তাঁকে তুলে আনা হয়।
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা