রাজ্য

উর্দি পড়ে রিল ভিডিও তৈরি, অভিযুক্ত পুলিসের বিরুদ্ধে ব্যবস্থা নিতে  নির্দেশ দেওয়া হল এসপিদের

সুজিত ভৌমিক, কলকাতা: রাজ্যজুড়েই পুলিসের একাংশ উর্দি পড়ে রিল ভিডিও তৈরিতে মত্ত! বিশেষ করে মহিলা পুলিসকর্মীরা। এই পুলিসকর্মীদের বিরুদ্ধে এবার শাস্তির খাড়া নেমে আসতে  চলেছে। রাজ্য পুলিসের এক সূত্র স্বীকার করেছেন, রাজ্য পুলিসে কর্মরত একাধিক  পুলিসকর্মী সরকারি উর্দি ব্যবহার করে,অদিকাংশ ক্ষেত্রেই কর্তব্যরত অবস্থায় দেদার রিল ভিডিও বানিয়ে সোশাল মিডিয়াতে পোস্ট করছেন।  বিনোদনের পাশাপাশি অভিযুক্ত পুলিসকর্মীদের একটা বড় অংশ সরকারি উর্দি ব্যবহার করে পয়সা রোজগারের রাস্তায় নেমেছেন। পুলিসের মতো একটা শৃঙ্খলাপরায়ণ বাহিনীতে এই ধরনের আচরণ কোনওমতেই আর বরদাস্থ করা হবে না।
চলতি মাসের ৭ আগস্ট রাজ্য পুলিসের ডিজি রাজীব কুমারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছিলেন পূর্ব বর্ধমানে বাসিন্দা  জনৈক দেবাশিস গোস্বামী। সেই অভিযোগের ভিত্তিতে সক্রিয় হয়েছে রাজ্য পুলিস। ডিজিকে লিখিত অভিযোগে দেবাশিসবাবু জানিয়েছেন, ‘রাজ্য পুলিসের এক শ্রেণির কর্মী কর্তব্যরত অবস্থায়  উর্দি পড়ে রিল ভিডিও বানিয়ে সোশাল মিডিয়াতে ছড়িয়ে দিচ্ছেন। এটা জানমানসে পুলিস বাহিনীর সুনাম ও মর্যাদা ধ্বংস করছে। পুলিসকর্মীদের  এই কাজ সরকারি চাকরির নিয়ম লঙ্ঘন করছে। আমার অনুরোধ, বিষয়টি খতিয়ে দেখে আপনি দ্রুত ব্যবস্থা নিন। ’  
এই অভিযোগ পাওয়ার পর ডিজি বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেন রাজ্য পুলিসের এডিজি (পলিসি) আর শিবাকুমার এবং এডিজি (সাউথবেঙ্গল) সুপ্রতিম সরকারকে। বিষয়টি খতিয়ে দেখার পর ১৪ আগস্ট রাজ্য পুলিসের এডিজি (সাউথ বেঙ্গল) সুপ্রতিম সরকার জঙ্গিপুর, মুর্শিদবাদ, কৃষ্ণনগর, রানাঘাট, বনগাঁ, বারাসত, বসিরহাট, বারুইপুর, হাওড়া, সুন্দরবন এবং ডায়মন্ডহারবার পুলিস জেলার  মতো ১১টি জেলার এসপিদের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।
সূত্রের খবর:  প্রথমে উর্দি ব্যবহার করে রিল বানাতে অভ্যস্ত অভিযুক্ত পুলিসকর্মীদের চিহ্নিত করে কারণ দর্শনোর নোটিস ধরানো  হবে। তাতে অভিযুক্তরা সন্তোষজনক জবাব দিতে না পারলে, আর্থিক জরিমানার পাশাপাশি তাঁদের ওপর শাস্তির খাড়া নেমে আসতে পারে।   
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা