রাজ্য

বকখালিজুড়ে কড়া নজরদারি, বাঁশি বাজিয়ে সতর্ক করা হচ্ছে পর্যটকদের, পাড়ের কাছাকাছি থাকার নির্দেশ

সংবাদদাতা, কাকদ্বীপ: রবিবার দুই যুবকের মৃত্যুর ঘটনার পর বকখালি সমুদ্র সৈকতজুড়ে কড়া নজরদারি শুরু হয়েছে। পুলিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা সারাক্ষণ টহল দিচ্ছেন। সোমবারও বকখালিতে পর্যটকদের ভিড় ছিল। সকাল থেকেই স্নানের জন্য সমুদ্রে নামেন বহু পর্যটক। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় আরও বাড়ে। সিভিল ডিফেন্সের কর্মীরা সারাক্ষণ বাঁশি বাজিয়ে সতর্ক করে গিয়েছেন মানুষকে। তাঁদের বলা হয়, জলে বেশিদূর পর্যন্ত না যাওয়ার জন্য।
বাবলু দাস নামে বকখালির এক বাসিন্দা জানান, সমুদ্রে উপকূল থেকে কিছুটা দূরে চরা তৈরি হয়েছে। ভাটার সময় চরাটি সমুদ্রে জেগে ওঠে। তখন জল উপকূল থেকে অনেক দূরে থাকে। পর্যটকরা চরার উপর দিয়ে হেঁটে বহু দূর পর্যন্ত চলে যান। জোয়ারের সময় ওই চরা ধীরে ধীরে ডুবে যায়। উপকূল ও চরার মাঝখানের গভীর অংশে অনেক জল জমে যায়। পর্যটকরা তা বুঝতে পারেন না। ফলে উপকূলে ফিরতে না পেরে সমস্যা তৈরি হয়। জোয়ারের সময়ও অনেক পর্যটক সমুদ্রে নেমে বহু দূর চলে যান। সেই সময় জলের স্রোত থাকে বলে বহুবার বিপদ ঘটেছে। 
কলকাতার বেহালা থেকে গিয়েছিলেন রমেশ পাল। তিনি জানান, জোয়ারের সময় পুলিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা বাঁশি বাজিয়ে পর্যটকদের দূরে না যাওয়ার বিষয়ে সারাক্ষণই সতর্ক করছিলেন। ভাটার সময় সমুদ্রে জল কম থাকায় পর্যটকরা অনেক দূরে গিয়ে স্নান করছিলেন। তবে জোয়ার আসার অনেক আগে থেকেই সমুদ্র সৈকতে থাকা পুলিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা বাঁশি বাজিয়ে পর্যটকদের উপকূলের কাছাকাছি ডেকে নেন। এদিন সারাক্ষণই সমুদ্র সৈকতজুড়ে ছিল কড়া নজরদারি।  নিজস্ব চিত্র
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা