রাজ্য

বাংলায় সংগঠনের কাজে তৎপর হতে অধীরকে বার্তা রাহুলের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কয়েকদিন আগে ১০ জনপথে গিয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন অধীররঞ্জন চৌধুরী। এবার সাক্ষাৎ হল রাহুল গান্ধীর সঙ্গে। ১০ জনপথেই। কারণ এখনও নতুন বাংলো পাননি লোকসভার বিরোধী দলনেতা। থাকছেন মায়ের সঙ্গেই। সেখানেই অধীরবাবুকে ডেকে নেন রাহুল। জানতে চান, বাংলায় সংগঠনের বর্তমান কী হাল? একইসঙ্গে রাহুলের বার্তা, ভোটে হেরে গেলেও আপনি যে হারিয়ে যাননি, তা বুঝিয়ে দিতে হবে। আগের মতোই একইভাবে দলের জন্য কাজ করতে হবে। 
শীঘ্রই বাংলায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে এবং রাহুল গান্ধীর কিছু কর্মসূচি হবে বলেই জানা গিয়েছে। সেখানে অধীরবাবুকে উপস্থিত থাকতে হবে বলেও জানিয়ে দেন রাহুল। পাশাপাশি অধীরকে তাঁর বার্তা, ‘আমরা আপনার পাশেই আছি। আপনাকে লড়াকু ভূমিকাতেই দেখতে চাই।’
পরে বৈঠকের বিষয়ে জানতে চাওয়া হলে অধীরবাবু বলেন, ‘ম্যাডাম সোনিয়া গান্ধী আর রাহুলের সঙ্গে দেখা করে খুশি। দলে যে কাজেই আমাকে দায়িত্ব দেবে, পালন করব।’ তিনি আরও বলেন, আমি বাংলায় যা করেছি, সবই দলের জন্য। ব্যক্তিগত কোনও স্বার্থসিদ্ধির জন্য নয়। তাহলে তো কর্মীদের পাশে না থেকে আপসের রাজনীতি করতে পারতাম।’ বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি পদ নিয়ে কোনও কথা হয়নি বলেও জানান অধীরবাবু।
 সূত্রের খবর, কংগ্রেস সংবিধান মেনে নতুন টিম সাজাতে মল্লিকার্জুন খাড়্গে প্রদেশ কংগ্রেস সভাপতি পদে নতুন কাউকে বসালেও অধীর চৌধুরীকে বাংলার রাজনীতিতে সংগঠনের কাজে লাগানো হবে। এআইসিসিতে তাঁকে নতুন কোনও দায়িত্ব দেওয়াও হতে পারে।
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা