কলকাতা

দিদি হিসেবে চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা বন্দ্যোপাধ্যায়, ফের আন্দোলনকারীদের কর্মবিরতি প্রত্যাহারের অনুরোধ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর কাণ্ড নিয়ে উত্তাল শহর কলকাতা। ঘটনার পর এক মাস অতিক্রান্ত হলেও এখনও বিক্ষোভে অনড় জুনিয়র চিকিৎসকদের একাংশ। গত ৫ দিন ধরে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভে সামিল হয়েছেন তাঁরা। ইতিমধ্যে নবান্নে আলোচনার জন্য একবার উপস্থিত হয়েও দাবি সংক্রান্ত জটিলতার জেরে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেননি আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। কিন্তু শনিবার বিকালে সকলকে চমকে দিয়ে আন্দোলনকারী চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন ডিজি রাজীব কুমারও। 
ধর্না মঞ্চ থেকে আন্দোলনকারীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বার্তা দেন, জুনিয়র চিকিৎসকদের সব দাবি ধীরে ধীরে পূরণ করা হবে। তিনি বলেন, “যদি আপনাদের আমার উপর আস্থা, ভরসা থাকে, আমাকে একটু সময় দিন। আমি মনে করি অনেক মানুষও মারা যাচ্ছে, দয়া করে কাজে যোগদান করুন। আমি বলতে পারি, আপনাদের উপর কোনও অবিচার করব না। কোনও চিকিৎসকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না।”
পাশাপাশি তিনি বলেন, “আগামী ১৭ তারিখ সুপ্রিম কোর্টে এই কেসের শুনানি রয়েছে। আমি চাই না কোনও ব্যবস্থা নেওয়া হোক। আমি মুখ্যমন্ত্রী হিসাবে নন, বড় দিদির মতো আপনাদের কাছে এসেছি। আপনাদের কারোর উপর অবিচার হবে না।”
এদিন মুখ্যমন্ত্রীর এই আগমনকে সদর্থক হিসেবেই দেখছেন আন্দোলনকারী চিকিৎসকেরা। তাঁদের বক্তব্য তাঁরা আলোচনায় বসার জন্য তৈরি রয়েছেন। ধর্না মঞ্চে আসার জন্য মুখ্যমন্ত্রীকে স্বাগতমও জানান আন্দোলনকারীরা। জানান, তাঁরা বৈঠকে বসতে রাজি। তাই বৈঠকে বসার জন্য তাঁরা মুখ্যমন্ত্রীকে একটি ই-মেল ইতিমধ্যেই করেছেন দিনক্ষণ ও স্থান জানার জন্য। যেখানে মুখ্যমন্ত্রী বলবেন, সেখানেই বৈঠকে রাজি তাঁরা।
4d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা