কলকাতা

আজ নবান্নে জুনিয়র চিকিৎসকদের বৈঠকে আহ্বান জানালেন মুখ্যসচিব, চিঠিতে ফের কাজে যোগ দেওয়ার আবেদন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবান্নে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের আরও একবার বৈঠকে বসার আহ্বান জানালেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। তিনি ছাড়াও এই বৈঠকে উপস্থিত থাকবেন সদ্যগঠিত টাস্ক ফোর্সের সদস্যরা। এই মর্মে আজ, বুধবার মুখ্যসচিব আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের একটি ই-মেল পাঠিয়েছেন।
আজকের ই-মেলে জানানো হয়েছে, রাজ্যের মেডিক্যাল কলেজ এবং হাসপাতালগুলিতে নিরাপত্তা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই একটি টাস্ক ফোর্স গঠন করেছেন। মুখ্যসচিব এবং সেই টাস্ক ফোর্সের সদস্যদের নিয়ে আজ সন্ধ্যা সাড়ে ছ’টায় নবান্নের সভাঘরে একটি বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। জুনিয়র চিকিৎসকদের তিরিশ জনের একটি প্রতিনিধি দলকে আজ সন্ধ্যা ৬টা ১৫মিনিটে নবান্নে আসার আহ্বান জানানো হয়। পাশাপাশি ওই ই-মেলে মুখ্যসচিব আরও জানিয়েছেন, দক্ষিণবঙ্গের একাধিক জয়াগায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সেই পরিস্থিতির কথা মাথায় রেখেই মানুষের স্বার্থে আমরা পুনরায় আপনাদের কাজে যোগ দেওয়ার আবেদন করছি।
উল্লেখ্য, আজ, বুধবার বৈঠকে বসতে চেয়ে ফের মুখ্যসচিবকে একটি ই-মেল করেন আন্দোলনকারী চিকিৎসকরা। ওই ই-মেলে তাঁরা লেখেন, “আমাদের যে পাঁচ দফা দাবি ছিল, তার কয়েকটি সম্পর্কে এখনও কোনও সুস্পষ্ট সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। বিশেষত, স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামোর উন্নয়ন, নিরাপত্তা এবং ‘থ্রেট কালচার’। তাই এই সংক্রান্ত বিষয়গুলি নিয়ে আজ আমরা ফের আপনার উপস্থিতিতে টাস্ক ফোর্সের সদস্যদের সঙ্গে বৈঠকে বসতে চাই।” এই আবহে আজ মুখ্যসচিবের ডাকা এই বৈঠকটি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা