কলকাতা

পুজোর মুখেই দক্ষিণবঙ্গে বন্যা পরিস্থিতি, ‘ম্যান মেড ফ্লাড’ বলে দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি, ১৮ সেপ্টেম্বর: পুজোর বাকি আর হাতে গোনা ঠিক ২০ দিন। তার আগে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় পুজো প্রস্তুতির বদলে একেবারে অন্য ছবি ধরা পড়ছে। বন্যা পরিস্থিতির জেরে ভাসছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। বুধবার সকাল পর্যন্ত ঘরছাড়া প্রায় ৫০ হাজারের বেশি মানুষ। তাঁদের উদ্ধার করে  ত্রাণ শিবিরে রাখার ব্যবস্থা করেছে রাজ্য সরকার।
দক্ষিণবঙ্গের সবকটি জেলার মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা হাওড়া ও হুগলির। শুধমাত্র এই দুই জেলাতেই ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন প্রায় ৪০ হাজার দুর্গত মানুষ। পরিস্থিতি খতিয়ে দেখতে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে গিয়েছেন প্লাবিত এলাকায়।  বুধবার দুপুর দেড়টা নাগাদ তিনি পৌছান পুরশুড়া এলাকায়। এরপর বিকেলের দিকে তিনি যান ঘাটালে। পথে কামারপুকুর রামকৃষ্ণ মঠও ঘুরে যান তিনি। আগামীকাল যাবেন পাঁশকুড়ায়।
পুরশুড়ায় গিয়ে বন্যা পরিস্থিতি দেখে ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিকে ‘ম্যান মেড ফ্লাড’ বলে উল্লেখ করে কেন্দ্র ও  ডিভিসি-র বিরুদ্ধে সরব হন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ডিভিসি থেকে সাড়ে তিন লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছে। এর আগে কখনও এত জল ছাড়া হয়নি। কেন্দ্রকে তীব্র আক্রমণ করে তিনি জানান, নিজেদের রাজ্যকে বাঁচানোর জন্য পরিকল্পিতভাবে বাংলায় এই বন্যা পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। । বাংলা আর কত বঞ্চনা সহ্য করবে? পাশাপাশি, এদিন পুরশুড়ায় সাধারণ মানুষের সঙ্গেও কথা বলেন মুখ্যমন্ত্রী। সেখানে ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া দুর্গতদের যাতে কোনও সমস্যা না হয়, তা দেখার জন্য প্রশাসনকে নির্দেশও দিয়েছেন তিনি।
 
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা