খেলা

প্রয়াত ইতালি বিশ্বকাপের নায়ক স্কিলাচি

রোম: বিশ্ব ফুটবলে ইন্দ্রপতন!  প্রয়াত ইতালির প্রাক্তন ফুটবলার সালভাতোরে স্কিলাচি। বয়স হয়েছিল ৫৯। ২০২২ সাল থেকেই কোলোন ক্যান্সারে আক্রান্ত ছিলেন ইতালি বিশ্বকাপের এই নায়ক। ৬টি গোল করে জিতেছিলেন সোনার বুটও। পাশাপাশি ওই বিশ্বকাপে তাঁর অনবদ্য পারফরমেন্সের জন্য জেতেন গোল্ডেন বলও।  তবে ময়দানে নেমে ডিফেন্সের সামনে অপ্রতিরোধ্য থাকলেও এবার কিন্তু দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে ক্যান্সারের কাছে হার মানলেন স্কিলাচি। ইতালির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই ফুটবল তারকা। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা ফুটবল বিশ্ব। স্থানীয় সময় বুধবার তাঁর প্রাক্তন দুই ক্লাব জুভেন্তাস ও ইন্তার মিলানের পক্ষ থেকে স্কিলাচির মৃত্যুসংবাদ ঘোষণা করা হয়।
নিজের দেশে টোটো নামেই বেশি পরিচিত ছিলেন তিনি। ১৯৯০ সালের ফিফা বিশ্বকাপের আয়োজক দেশ ছিল ইতালি। সেই বিশ্বকাপে সেমিফাইনালে আর্জেন্তিনার কাছে হেরে বিদায় নিতে হয় ইতালিকে। কিন্তু গোটা প্রতিযোগিতায় অসাধারণ ফুটবল উপহার দিয়েছিলেন স্কিলাচি। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা তিনিই। মোট ছটি গোল করে জিতে নিয়েছিলেন সোনার বুট ও বল।
স্কিলাচির মৃত্যুতে শোকপ্রকাশ করে ইতালিয়ান ফুটবল ফেডারেশনের তরফ থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহ পর্যন্ত ইতালিয়ান লিগের ম্যাচগুলি শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হবে।
উল্লেখ্য ইতালির জাতীয় দলে খেলার সঙ্গে সঙ্গে জুভেন্টাস ও ইন্তার মিলানের অন্যতম তারকা ফুটবলার ছিলেন তিনি।
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা