খেলা

চ্যাম্পিয়ন্স লিগে জিতল রিয়াল মাদ্রিদ, লিভারপুল

মাদ্রিদ: জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের দৌড় শুরু করল রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচের ফল দিয়ে ভিএফবি স্টুটগার্টকে বিচার করা ভুল হবে। ১-৩ গোলে হারলেও তারা কঠিন চ্যালেঞ্জ জানাল মাদ্রিদ জায়ান্টদের। অন্য ম্যাচে পিছিয়ে পড়েও ৩-১ গোলে এসি মিলানকে হারাল লিভারপুল। একই ব্যবধানে জুভেন্তাস জিতল পিএসভি আইন্ডোভেনের বিরুদ্ধে। তবে বড় জয় দিয়ে ইউরোপ সেরার লড়াই শুরু করল বায়ার্ন মিউনিখ। ডিনামো জাগ্রেবকে ৯-২ ব্যবধানে বশ মানাল তারা।  
একদিকে কিলিয়ান এমবাপে, অপরদিকে ভিনিসিয়াস জুনিয়ার। মাঝখান থেকে বল নিয়ে ছুটছেন এনড্রিক। ম্যাচের বয়স তখন ৯৫ মিনিট। স্টুটগার্টের বিরুদ্ধে ২-১ গোলে এগিয়ে রিয়াল মাদ্রিদ। অন্য তরুণ ফুটবলার হলে দুই সতীর্থের কোনও একজনকে বল পাস দিতেন। কিন্তু ব্রাজিলিয়ান মিডিও তা করেননি। বক্সের বাইরে থেকে নেওয়া তাঁর ডান পায়ের গোলার মতো শট আছড়ে পড়ে বিপক্ষ জালে। ম্যাচ শেষে কোচ কার্লো আনসেলোত্তির প্রশংসা কুড়িয়ে নিলেন তিনি। পাশাপাশি নাম তুললেন রিয়ালের রেকর্ড বইতে। মাত্র ১৮ বছর ৩৫ দিনে গোল করে তিনি পেছনে ফেলে দিলেন রাউলকে। রিয়াল জিতলেও প্রথমার্ধে ম্যাচে আধিপত্য ছিল জার্মানির ক্লাবটির। এই পর্বে গোলরক্ষক কুর্তোয়া ফর্মে না থাকলে এগিয়ে যেতে পারত তারা। দ্বিতীয়ার্ধে দুই প্রান্তে ভিনিসিয়াস ও রডরিগো ডানা মেলতেই যাবতীয় প্রতিরোধ ভেঙে যায় স্টুটগার্টের। রডরিগোর মাইনাসে পা ছুঁয়ে জাল কাঁপান কিলিয়ান এমবাপে। তবে ৬৮ মিনিটে ডেনিস উন্দাভ সমতায় ফেরান স্টুটগার্টকে। রিয়ালের দ্বিতীয় গোলটি আসে রুডিগারের হেড থেকে।
অন্যদিকে, অ্যাওয়ে ম্যাচে ক্রিশ্চিয়ান পালিসিচের গোলে তিন মিনিটেই লিড নেয় এসি মিলান। কিন্তু ইপিএলে জয়ের হ্যাটট্রিকের আত্মবিশ্বাসে ভর করে তিন পয়েন্ট ছিনিয়ে নেয় আর্নে স্লট ব্রিগেড। ২৩ মিনিটে দ্য রেডস বাহিনীকে সমতায় ফেরান ইব্রাহিম কোনাতে। ৪১ মিনিটে ভার্জিল ফান ডিকের গোলে ব্যবধান বাড়ায় লিভারপুল। ৬৭ মিনিটে মিলানের ক্লাবটির কফিনে শেষ পেরেকটি পোঁতেন ডমিনিক। 
মঙ্গলবার ঘরের মাঠে ডিনামো জাগ্রেবের উপর স্টিম রোলার চালাল বায়ার্ন মিউনিখ। ৯-২ ব্যবধানে জেতার দিন চার গোল করলেন হ্যারি কেন। তার মধ্যে তিনটি এল পেনাল্টি থেকে। এছাড়াও জোড়া লক্ষ্যভেদ মাইকেল ওলিসের। এছাড়াও স্কোরশিটে নাম তুললেন রাফায়েল গুইরেরো, লেরয় সানে ও গোরেৎস্কা।  ডিনামোর হয়ে লক্ষ্যভেদে সফল পেটকোভিচ ও টাকুয়া ওগিওয়ারা। 
এদিকে, বৃহস্পতিবার মধ্যরাতে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করছে বার্সেলোনা। চলতি মরশুমে দুরন্ত ছন্দে রয়েছে কাতালন ক্লাবটি। লা লিগের শেষ পাঁচ ম্যাচ জিতে টেবিলের শীর্ষে রয়েছে তারা। তার উপর ইয়ামালরা রয়েছেন গোলের ছন্দে। তবে ড্যানি ওলমো চোটের কারণে মাঠের বাইরে। তবে সেসব নিয়ে ভাবতে নারাজ কোচ হ্যান্স ফ্লিক। জিতেই মাঠ ছাড়তে মরিয়া বার্সা। অন্যদিকে, আটালান্টার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করবে আর্সেনাল। 
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা