কলকাতা

মাত্র দু’বছরেই ইন্ডিয়া বুক অব রেকর্ডসে কাঁচরাপাড়ার সম্ভীর

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: মাত্র দু’বছরেই একের পর এক ছড়া, বিভিন্ন দেশের রাজধানীর নাম বলে নজর কেড়েছে সম্ভীর দাস। কাঁচরাপাড়া মিলননগর ৩২৬/এ মসজিদবাটি রোডের বাসিন্দা সঞ্জয় এবং অপর্ণা দাসের একমাত্র পুত্র। সঞ্জয়বাবু পেশায় রেলকর্মী। তাঁদের ছেলের বয়স বর্তমানে মাত্র দুই বছর দু’মাস। এই বয়সেই ইংরেজির বারো মাস থেকে শুরু করে অনায়াসে নানা কবিতা বলতে পারে সে। শুধু তাই নয়, বিভিন্ন দেশের রাজধানীর নামও অনায়াসে বলে দিচ্ছে এই শিশু। এই পারদর্শিতার জন্য ছোট্ট সম্ভীরের নাম উঠেছে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে।
ওই শিশুর মা অপর্ণা দাস বলেন, ওর বয়স যখন ২৩ মাস, তখন ইন্ডিয়া বুক অব রেকর্ডসে আবেদন করি। আমাদের আবেদন গৃহীত হয়। আমার ছেলে কবিতা, ছড়া বলতে পারে, গান গাইতে পারে। বিভিন্ন ফুল, ফলের নামও বলে অনায়াসে। বিভিন্ন রাজ্যের রাজধানীর নামও বলে যায়। ইন্ডিয়া বুক অব রেকর্ডস আমাদের সেগুলি ভিডিও করে পাঠাতে বলে। আমরা ওর কবিতা, ছড়া, গান–সব কিছুই ভিডিও করে পাঠাই। ওরা আমাদের জানিয়েছে, এই বয়সে এই প্রতিভার জন্য আমার ছেলের নাম ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নথিভুক্ত হয়েছে। সার্টিফিকেটও পাঠানো হয়েছে। আমরা খুব খুশি।
খুশি প্রতিবেশীরাও। এই খবর ছড়িয়ে পড়তেই অনেকেই এসে সম্ভীরের সঙ্গে দেখা করেন। কাঁচড়াপাড়া পুরসভার চেয়ারম্যান কমল অধিকারী বলেন, আমিও শুনেছি ওই শিশুর প্রতিভার কথা। ওর নাম ইন্ডিয়া বুক অব রেকর্ডসে ওঠায় আমরাও খুশি। - নিজস্ব চিত্র
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা