কলকাতা

কলকাতার সিপি মনোজ ভার্মা, রদবদল স্বাস্থ্যেও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গভীর রাতে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেইমতো মঙ্গলবারই বদলি করা হল বিনীত গোয়েলকে। কলকাতা পুলিসের নতুন কমিশনার হলেন মনোজ ভার্মা। ১৯৯৮ ব্যাচের এই আইপিএস অফিসার এডিজি আইনশৃঙ্খলা পদে কর্মরত ছিলেন। এদিন বিকেলেই তাঁর হাতে কলকাতা পুলিসের দায়িত্ব তুলে দেন বিদায়ী সিপি বিনীত গোয়েল। মুখ্যমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী বদলি করা হয়েছে স্বাস্থ্য অধিকর্তা ডাঃ দেবাশীষ হালদার এবং স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা ডাঃ কৌস্তভ নায়েককেও।
স্বাস্থ্য পরিষেবা স্বাভাবিক করার লক্ষ্যে সোমবার জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ আলাপ-আলোচনার পর বিনীত গোয়েলকে সিপি পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি তিনি মেনে নেন। সেই প্রতিশ্রুতি মেনেই এদিন সাড়ে তিনটে নাগাদ নতুন সিপির নাম ঘোষণা সহ আরও ছয় আইপিএস অফিসারের রদবদলের বিজ্ঞপ্তি জারি করে নবান্ন। 
মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, বিনীত নিজেই সিপি’র পদ ছাড়তে চেয়েছেন। উনি যেখানে কাজ করতে চাইবেন, সেখানেই পাঠানো হবে। সেইমতো এদিন এডিজি এসটিএফ পদে সরানো হয় তাঁকে। বিনীত এর আগেও এসটিএফের দায়িত্বে ছিলেন। নিউটাউনের সাপুরজি আবাসনে জঙ্গি হামলায় বড় ভূমিকা পালন করেন। এদিন কালীঘাটের বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আসেন তিনি। সূত্রের খবর, এছাড়া ডিজি রাজীব কুমারের সঙ্গে বারদুয়েক বৈঠক করেন মমতা।
মনোজ ভার্মা কলকাতার সিপি পদে যোগ দেওয়ায়, এডিজি আইনশৃঙ্খলা পদে ফিরিয়ে আনা হয়েছে জাভেদ শামিমকে। জুনিয়র ডাক্তারদের দাবি মেনে এদিন বদলি করে দেওয়া হয় ডিসি নর্থ পদে থাকা অভিষেক গুপ্তাকে। তাঁকে ইএফআর সেকেন্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার করে পাঠানো হয়েছে। আর তাঁর জায়গায় ডিসি নর্থ পদে এসেছেন শিলিগুড়ি পুলিস কমিশনারেটের ডিসি’র দায়িত্বে থাকা দীপক সরকার। আবার, ডিরেক্টর অব ইকনমিক অফেন্সের (ডিইও) দায়িত্বে থাকা জ্ঞানবন্ত সিংকে পাঠানো হয়েছে এডিজি আইবি পদে। ডিইও ডিরেক্টরের দায়িত্বে আনা হয়েছে ত্রিপুরারিকে। জুনিয়র ডাক্তারদের পাঁচ দফা দাবির মধ্যে অন্যতম ছিল স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার অপসরণ। এই দাবি মেনে এদিন ডাঃ স্বপন সোরেনকে কার্যনির্বাহী স্বাস্থ্য অধিকর্তার দায়িত্ব দিয়েছে নবান্ন। ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড ফ্যমিলি ওয়েলফেয়ারের ডিরেক্টর ডাঃ সুপর্ণা দত্তকে করা হয়েছে মেডিক্যাল এডুকেশনের ওএসডি। ডাঃ দত্তর জায়গায় আনা হয়েছে সদ্য প্রাক্তন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা কৌস্তভ নায়েককে। সদ্য প্রাক্তন স্বাস্থ্য অধিকর্তা ডাঃ দেবাশীষ হালদার হচ্ছেন জনস্বাস্থ্য শাখার ওএসডি।   অন্যদিকে, রাজ্যের কার্যনির্বাহী স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে এলেন   ডাঃ অনিরুদ্ধ নিয়োগী। 
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা