কলকাতা

বান্ধবীর কুকুর খুন, প্রতিবেশীদের শাস্তি দিতে চপারের কোপ আইআইটি পড়ুয়ার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বান্ধবী কুকুরপ্রেমী। পাড়ার একটি পথকুকুরকে নিয়মিত খাবার দিতেন। সেই কুকুরটিকেই খুন করার অভিযোগ উঠেছিল প্রতিবেশী পরিবারের বিরুদ্ধে। ‘প্রতিশোধ’ নিতে সেই পরিবারের তিনজনকে চপার দিয়ে কোপাল এক আইআইটি-পড়ুয়া। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে, চৌহাটি বটতলা এলাকায়। অভিযুক্ত ছাত্রকে গ্রেপ্তার করেছে সোনারপুর থানার পুলিস। ধৃতের নাম অর্চন ভট্টাচার্য। আক্রান্ত গোবিন্দ অধিকারী, নমিতা অধিকারী এবং তাঁদের ছেলে গৌরব অধিকারী গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। গোবিন্দবাবু এলাকায় বিজেপি কর্মী হিসেবে পরিচিত। তাঁর মেয়েকে অবশ্য রেহাই দেয় অর্চন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বটতলা এলাকায় পাশাপাশি বসবাস করে অধিকারী ও দেবনাথ পরিবার। দীর্ঘদিন ধরে তাঁদের মধ্যে নানা ইস্যুতে বিবাদ লেগেই রয়েছে। দেবনাথ পরিবারের সদস্যরা কুকুর ভালোবাসেন। পাড়ায় একটি পথকুকুরকে খাওয়াতেন তাঁরা। তা নিয়ে দুই পরিবারের মধ্যে তুমুল ঝামেলা, এমনকী থানা-পুলিস পর্যন্ত হয়েছে। গত মে মাসে গোবিন্দবাবু ও তাঁর ছেলে মিলে কুকুরটিকে বেধড়ক মারধর করেছিলেন বলে অভিযোগ। দেবনাথ পরিবারের মেয়ে স্মৃতির বন্ধু আইআইটি চেন্নাইয়ের ছাত্র অর্চন। তিনিও কুকুরপ্রেমী বলে পরিচিত। পথকুকুরটিকে কোদালিয়ায় নিজের বাড়িতে নিয়ে আসেন ওই পড়ুয়া। সেখানে রেখে শুশ্রুষাও করেন। কিন্তু কিছুদিন পর তার মৃত্যু হয়। এরপর অধিকারী পরিবারকে সবক শেখাবেন বলে মনস্থির করেন। 
এদিন ভোর তিনটে নাগাদ গোবিন্দবাবুর নির্মীয়মাণ বাড়িতে যান অর্চন। প্রথমে ঘরে ঢুকে নমিতাদেবীকে চপার দিয়ে আঘাত করেন। বাধা দিতে গেলে বাড়ির কর্তাকে এলোপাথাড়ি কোপাতে থাকেন। রেহাই পাননি গোবিন্দবাবুর ছেলে গৌরবও। রক্তাক্ত অবস্থায় তিনজনই মাটিতে লুটিয়ে পড়েন। চিৎকার চেঁচামেচি শুনে ছুটে আসেন অন্য প্রতিবেশীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সোনারপুর থানার পুলিস। আহত তিনজনকে এমআর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আক্রান্তের মেয়ে জানান, ‘হেলমেট পরে এসেছিলেন এক যুবক। তাই চেনা যায়নি।’ কে হামলা করল, তা নিয়ে প্রথমে রহস্য দানা বেঁধেছিল। পরে খোঁজখবর করে দুই পরিবারের ঝামেলার কথা জানতে পারে পুলিস। তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায় অর্চনের নাম। এরপরই তাঁকে বাড়ি থেকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। জেরার মুখে ঘটনার কথা স্বীকার করেন ওই ছাত্র। বারুইপুর পুলিস জেলার অতিরিক্ত সুপার সৌতম বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কুকুরকে মারা নিয়ে ঝামেলা হয়েছিল। তার জেরে তিনজনকে কোপানো হয়েছে।
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা