কলকাতা

লেক অ্যাভিনিউয়ে ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি, গ্রেপ্তার তিন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেক গার্ডেন্সে শ্যুট আউটের রেশ কাটতে না কাটতেই ফের গুলি চলল শহরে। দক্ষিণ কলকাতার অভিজাত এলাকা লেক অ্যাভিনিউতে বৃহস্পতিবার সন্ধ্যায় ফ্ল্যাটের দরজার সামনে ব্যবসায়ী দেবাশিস দে’কে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। অল্পের জন্য তিনি প্রাণে বাঁচেন। গুলি গিয়ে লাগে দেওয়ালে। দেবাশিষবাবুর স্ত্রীর চিৎকার শুনে পালিয়ে যায় দুই দুষ্কৃতী। অভিযোগের ভিত্তিতে লুট ও আগ্নেয়াস্ত্র ব্যবহার করে খুনের চেষ্টা সহ একাধিক ধারায় মামলা রুজু করে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস। তার মধ্যে রয়েছে বাড়ির সাফাইওয়ালা।  
 ব্যবসায়ীর স্ত্রী পুনমদেবী জানিয়েছেন, ফ্ল্যাটের গ্রিল ও সিঁড়ি সাফাইয়ের কাজ করতেন এক ব্যক্তি। মাস দুয়েক আগে তিনি বাড়ি যাওয়ায় নতুন লোক খুঁজছিলেন পুনম। পরিচারিকা তখন সন্দীপ দাস নামে এক সাফাইওয়ালাকে নিয়ে আসেন। ওই পরিচারিকা ও সন্দীপ একই বাড়িতে কাজ করায় তাদের পরিচয় ছিল। ঝাড়খণ্ডের গিরিডির বাসিন্দা সন্দীপ দু’মাস ধরে ব্যবসায়ীর বাড়িতে কাজ করছিলেন। গৃহকর্ত্রী জানিয়েছেন, বুধবার সকাল ছ’টা নাগাদ সন্দীপ বাইরের দু’জনকে নিয়ে এসে ফ্ল্যাটে ঢুকেছিল বলে জানান অন্য এক ভাড়াটিয়া। তাকে ডেকে এনে এসবের কারণ জানতে চান। বৃহস্পতিবার সন্ধ্যা ছ’টা নগাদ সে ওই ফ্ল্যাটে হাজির হলে পুনমদেবী জানতে চান, কেন সে বাইরের লোক নিয়ে এসেছিল। তার কোনও সদুত্তর দিতে পারেনি সে। তাকে ফ্ল্যাটের বাইরের গ্রিল ও সিঁড়ি সাফাই করতে বলা হয়। মিনিট পাঁচেকের মধ্যে দেবাশিসবাবুদের ফ্লোরে সশস্ত্র দুই যুবক এসে আচমকাই ওই ব্যবসায়ীর গলা টিপে ধরে। তিনি দরজার সামনে দাঁড়িয়ে গ্রিল পরিষ্কার করাচ্ছিলেন। স্বামীর চিৎকার শুনে স্ত্রী বেরিয়ে এসে দেখেন, দু’জন গলা চেপে ধরেছে দেবাশিসের। দুষ্কৃতীদের মোকাবিলা করতে ঘর থেকে কিছু একটা আনতে ঢোকেন মহিলা। তখন সন্দীপ জানায়, ওদের হাতে বন্দুক আছে। ফ্ল্যাটের দরজা ভিতর থেকে বন্ধ করে দিতে যায়। তাকে ধাক্কা মেরে বাইরে চলে আসেন মহিলা। তখন পুনমদেবীর দিকে আগ্নেয়াস্ত্র তাক করে দুষ্কৃতীরা। ভয় না পেয়ে তিনি চিৎকার শুরু করলে দেবাশিসকে লক্ষ্য করে গুলি চালায় তারা। অল্পের জন্য রক্ষা পান তিনি। গুলি লাগে দেওয়ালে। পালিয়ে যায় দুষ্কৃতীরা। এতকাণ্ড ঘটলেও দুষ্কৃতীদের বাধা না দিয়ে গ্রিল সাফাইয়ের কাজ চালিয়ে যায় সন্দীপ। দুষ্কৃতীরা পালালে সে কাজ শেষ করে আড়াশো টাকা নিয়ে চলে যায়।  পরে টালিগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন ব্যবসায়ী।
তদন্তে নেমে পুলিস স্থানীয় সাফাইওয়ালাদের জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, সন্দীপ থাকে বেহালার বুড়ো শিবতলায়। তাকে আটক করে পুলিস। জিজ্ঞাসাবাদে ভেঙে পড়ে পুলিসকে জানায়, ফ্ল্যাটের মালিকের কাছে বিপুল টাকা আছে ভেবে লুটের পরিকল্পনা করেছিল সে। গিরিডি থেকে তার পরিচিত দু’জনকে তিনদিন আগে কলকাতা নিয়ে আসে। তাদের সল্টলেকে সাফাইয়ের কাজে ঢোকায়। বুধবার তিনজনে মিলে ফ্ল্যাটে রেকি করে। ঠিক হয় বৃহস্পতিবার অপারেশন করবে। সেইমতো দু’জন সল্টলেক থেকে চলে আসে রাসবিহারী ক্রশিংয়ে। সেখানে তাদের সঙ্গে দেখা করে সন্দীপ। তিনজন ওই পাড়ায় ঢোকে। সন্দীপ আগে ফ্ল্যাটে যায়। পাঁচ মিনিট পর ওই দুই দুষ্কৃতী আসে। এরপরই সল্টলেক থেকে বাকি দু’জনকে ধরা হয়। 
 
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা