কলকাতা

আদি গঙ্গার দু’পাড় দখলমুক্ত করার কাজ শুরু প্রশাসনের

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর ও সংবাদদাতা, বারুইপুর: সরকারি জায়গা থেকে দখলদার সরাতে উদ্যোগ শুরু হল বারুইপুরে। নরেন্দ্রপুরের কামালগাজি বাজার থেকে বারুইপুরের শাসন পর্যন্ত আদি গঙ্গার দু’পাড় দখলমুক্ত করবে প্রশাসন। তারপর ওই ১৭ কিলোমিটার দীর্ঘ এলাকা লোহার ফেন্সিং দিয়ে ঘিরে সাজিয়ে তুলবে সেচদপ্তর। বারুইপুরে মহকুমা শাসকের দপ্তরে প্রশাসনিক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। 
পাশাপাশি মুখ্যমন্ত্রীর নির্দেশের পর ফুটপাত থেকে দখলদার হটাতে ফের পথে নামল বারুইপুর পুরসভা ও পুলিস প্রশাসন। একই সঙ্গে টিটাগড় স্টেশন রোড দখলমুক্ত করতে উদ্যোগী হল টিটাগড় পুরসভা ও প্রশাসন। পাশাপাশি বারুইপুরের কুলপি রোডে সূর্যপুর সেতু নির্মাণের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। 
এই প্রসঙ্গে বারুইপুরের মহকুমা শাসক চিত্রদীপ সেন বলেন, ‘দুর্গাপুজোর আগে সূর্যপুর সেতু চালু করার কথা বলা হয়েছে।’ বৃহস্পতিবার বারুইপুর মহকুমা শাসকের দপ্তরে আদি গঙ্গা ও সূর্যপুর সেতু নিয়ে গুরুত্বপূর্ণ প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। প্রসঙ্গত, কামালগাজি থেকে শুরু করে বারুইপুরে আদি গঙ্গার দু’ধারে যত্রতত্র দোকান, রেস্তরাঁ, বাইক স্ট্যান্ড ইত্যাদি গজিয়ে উঠেছে বলে অভিযোগ। অভিযোগ, শাসকদলের একাংশের মদতেই আদি গঙ্গার পাড় জবরদখল হয়েছে। 
এদিকে, বারুইপুর রেলগেট থেকে উমাচরণ রায় রোড সংলগ্ন ফুটপাথে কোথাও রাস্তার উপর উঠে এসেছে দোকানের সামগ্রী। মানুষের হেঁটে যাওয়ার কোনও উপায় নেই। শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে সেসব ভেঙে দেয় পুরসভা। দোকানের ছাউনি ফুটপাতের উপরে চলে আসায় ব্যবসায়ীদের তা সরানোর জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন পুরকর্তারা। 
অন্যদিকে, শুক্রবার টিটাগড় পুরসভার ভাইস চেয়ারম্যান মহম্মদ জলিলের নেতৃত্বে পুরসভা ও প্রশাসনের একটি টিম এলাকা ঘুরে দেখে। রাস্তা দখল করে ব্যবসা করছেন যাঁরা, তাঁদের সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ১৫ দিনের মধ্যে সরে যেতে হবে। না হলে পুরসভা কড়া ব্যবস্থা নেবে। স্বভাবতই চিন্তায় দোকানিরা। 
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা