কলকাতা

কলকাতা পুরসভার কর্মী খুনে গ্রেপ্তার কলেজপড়ুয়া ভাইপো

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: কলকাতা পুরসভার কর্মী লালবাবু গোয়ালাকে খুনের অভিযোগে তাঁর কলেজ পড়ুয়া ভাইপোকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম আদিত্য গোয়ালা। সে কলেজের প্রথম বর্ষের ছাত্র। এদিনই ধৃতকে আদালতে হাজির করেছিল পুলিস। বিচারক তাকে ১২ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। লালবাবুর ছেলে সাহেব গোয়ালা, আদিত্যর নামে অভিযোগ করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই পুলিস তাকে গ্রেপ্তার করে। তাৎপর্যপূর্ণভাবে শুক্রবার পুলিস খুনের পিছনের কোনও নির্দিষ্ট কার্যকারণ দেখাতে পারেনি। চন্দননগর কমিশনারেট কর্তারা জানিয়েছেন, ঘটনার তদন্ত এখনও চলছে। ধৃতকেও জিজ্ঞাসাবাদ করা হবে।
তবে নাতিকে গ্রেপ্তারের তীব্র নিন্দা করেছেন আদিত্যর দিদিমা সুশীলাদেবী গোয়ালা। তিনিও নিউ কাজিডাঙারই বাসিন্দা। সুশীলা বলেন, আমার নাতিকে ফাঁসানো হয়েছে। ঘটনার সময় সে ঘরেই ছিল। তার একাধিক সাক্ষী আছে। লালবাবুর পরিবারের লোকজন ভালো না। তাঁরাই পরিকল্পনা করে আমার নাতিকে ফাঁসিয়েছে। ও পড়াশোনা করে, সুস্থ জীবনযাপন করতে চায়। সেটা লালবাবুর ছেলেদের পছন্দ ছিল না। ধৃতের মা নীলু গোয়ালা বলেন, সেদিন রাতে আমাদের বাড়িতে ইলেকট্রিক মিস্ত্রি কাজ করছিল। আমার ছেলে তাঁদের সাহায্য করছিল। পুলিস তদন্তেও সেকথা জেনেছে। তারপরেও আমার ছেলেকে গ্রেপ্তার করেছে।
কলকাতা পুরসভার কর্মী লালবাবু বুধবার রাতে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তখন থেকেই খুনের কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। শুক্রবার আদিত্যকে গ্রেপ্তার করা হলেও ধোঁয়াশা কাটেনি। পুলিস সূত্রে জানা গিয়েছে, সুপারি কিলার দিয়েই লালবাবুকে খুন করা হয়েছিল। সেক্ষেত্রে কলেজ পড়ুয়া আদিত্য, সুপারি কিলারদের সঙ্গে যোগাযোগ করে বাবার বড় ভাইকে খুন করিয়েছে, এমন তত্ত্ব মানতে চাইছেন না অনেকেই। আত্মীয়রা তো বটেই প্রতিবেশীদের মধ্যেও এনিয়ে সন্দেহ আছে। তবে মৃত লালবাবুর সঙ্গে আদিত্য ও তার মা নীলু গোয়ালার সম্পর্ক ভালো ছিল না। নীলুদেবী তাঁর পারিবারিক সমস্যার জন্য লালবাবুকেই দায়ী করতেন। তবে সে সমস্যাও চার বছরের পুরনো। বর্তমানে আদিত্য তার মাকে নিয়ে পৃথক থাকত। তার বাবা ধর্মেন্দ্র গোয়ালা ব্যান্ডেল ছেড়ে হাওড়ায় ডেরা বেঁধেছিলেন। ফলে, খুনের সঙ্গে আদিত্যর যোগ নিয়ে সন্দেহের অবকাশ থাকছেই।
অন্যদিকে, খুন হওয়া লালবাবুর জীবনের অনেকগুলি অন্ধকার অংশ ছিল। সমাজবিরোধী দলের সঙ্গে সক্রিয় যোগাযোগের ইতিহাস যেমন আছে তেমনি কারাবাসও করেছিলেন কলকাতা পুরসভার ওই কর্মী। ব্যান্ডেলের লেডি ডন শকুন্তলা যাদব ও আরেক ডন হিড্ডার সঙ্গে তাঁর প্রত্যক্ষ যোগ ছিল। জমিজায়গার কারবার নিয়ন্ত্রণ করা, মদ ও জুয়ার আসরে যাতায়াতে অভ্যস্ত ছিলেন লালবাবু। তাঁর জীবনযাপনও ছিল রঙিন। চারটি বিয়ে করা ছাড়াও তাঁর একাধিক মহিলা সঙ্গী ছিল। যদিও আপাতত সেই সমস্ত বিষয়ের বাইরে কেবলমাত্র পারিবারিক বিবাদের ইতিহাসেই খুনের সূত্র খুঁজছে পুলিস। 
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা