কলকাতা

ধর্মতলা থেকে অপহৃত ব্যবসায়ীকে ২৪ ঘণ্টার মধ্যেই উদ্ধার করল লালবাজার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার ব্যস্ততম এলাকা ধর্মতলা। সেই জায়গা থেকেই ফের এক ব্যবসায়ীকে অপহরণের ঘটনা ঘটল। দুষ্কৃতীদের মুক্তিপণের ফোন পেয়েই পুলিসের দ্বারস্থ হন অপহৃত ব্যবসায়ীর বাবা। ২৪ ঘণ্টার মধ্যেই বাইপাস সংলগ্ন মুকুন্দপুরের একটি হোটেল থেকে অপহৃতকে উদ্ধার করল কলকাতা পুলিস। সোমবার এই ঘটনায় জড়িত দুই মূল অভিযুক্ত সহ মোট আটজনকে গ্রেপ্তার করেছেন তদন্তকারীরা। ধৃতদের আলিপুর আদালতে পেশ করা হলে আগামী ২ জুলাই পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
অপহৃত যুবকের নাম মহম্মদ ইরফান। তিনি তিলজলা থানা এলাকার বাসিন্দা। নরেন্দ্রপুর থানা এলাকায় তাঁর একটি কল সেন্টার রয়েছে। পাশাপাশি বিদেশে জামাকাপড়, মালপত্র রপ্তানির ব্যবসা রয়েছে তাঁর। পুলিস সূত্রে খবর, গত ২১ জুন ধর্মতলায় গিয়েছিলেন ইরফান। সেখানে ডেভিড নামে এক পূর্ব পরিচিত ব্যবসায়ীর ফোন আসে তাঁর কাছে। দেখা করতে বলা হয় লেনিন সরণির কাছে। সেখানে যেতেই একটি গাড়িতে তুলে নেওয়া হয় যুবককে। কালো কাপড় দিয়ে চোখ, মুখ ঢেকে দেওয়া হয় বলে অভিযোগ। প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয় কসবা থানা এলাকার একটি হোটেলে। সেখান থেকে ১২ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন যায় অপহৃতের বাবার কাছে। তিলজলা থানা অভিযোগ পেয়েই খবর দেয় লালবাজারের গুন্ডাদমন শাখাকে। থানা ও গোয়েন্দা বাহিনীর যৌথ টিম অপহৃতের খোঁজে নামে। অপহরণকারীদের ফোন নম্বর ট্র্যাক করতেই পাওয়া যায় কসবার একটি লোকেশন। কিন্তু পুলিসকে বিভ্রান্ত করতে হোটেল বদল করতে থাকে আটজনের ওই দল। 
শেষমেশ রবিবার মধ্যরাতে মোবাইল ফোনের টাওয়ার লোকেশন অনুসরণ করে মুকুন্দপুরের একটি হোটেলে পৌঁছন তদন্তকারীরা। সেখান থেকেও পালানোর ফন্দি এঁটেছিল অপহরণকারীরা। তার আগেই অভিযুক্তদের ভবলীলা সাঙ্গ করে দেয় পুলিস।   
ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় বিবেক আগরওয়াল ও গৈরিক মুখোপাধ্যায় ওরফে ডেভিডকে। পুলিস জানিয়েছে, তারাই এই অপহরণের মাস্টারমাইন্ড। তাদের সাহায্য করে আশুতোষ রায়, সুরজকুমার সিং, রোহিত রায়, মহম্মদ আলকামা, আমনকুমার গুপ্তা ও কুন্দন শ্রীবাস্তব। মুকুন্দপুরের ওই হোটেল থেকে অভিযুক্তদের পাকড়াও করেন তদন্তকারীরা। এই অপহরণের নেপথ্যের কারণ কী? অভিযুক্তরা পুলিসকে জানিয়েছে, ইরফানের সঙ্গে নরেন্দ্রপুরের কল সেন্টারের ব্যবসায় যুক্ত ছিল এই আট অভিযুক্ত। এই কল সেন্টার চালানোর জন্য কসবার ব্যবসায়ী ডেভিডের থেকে ১৬ লক্ষ টাকা ধার নেন ইরফান। কিন্তু, সেই টাকা ফেরত দিচ্ছিলেন না তিনি। টাকা আদায়ের জন্যই অপহরণের পরিকল্পনা কষেছিল তারা।  লালবাজার জানিয়েছে, মাস দু’য়েক আগে ওই কল সেন্টারে হানা দেয় পুলিস। বেআইনি হওয়ায় বন্ধ করে দেওয়া কল সেন্টারটি।  নিজস্ব চিত্র
25d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা