কলকাতা

মুখ্যমন্ত্রীর উষ্মা প্রকাশের পরও ডাম্পিং গ্রাউন্ড  নিয়ে তিমিরেই তারকেশ্বর

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর পুরসভা জঞ্জাল ফেলার ভ্যাট তৈরি করার জায়গা এখনও দিতে পারেনি। এই বিষয়ে সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী স্বয়ং উষ্মা প্রকাশ করেছিলেন। তারপরে এই বিষয়ে নড়েচড়ে বসল পুর প্রশাসন। ফের তারা বিভিন্ন দপ্তরে চিঠি দিয়ে জায়গার সমস্যা সমাধান করার অনুরোধ জানিয়েছে।
তারকেশ্বর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে বাম আমলে গড়ে উঠেছিল জঞ্জাল ফেলার ভ্যাট। তখন ওই এলাকায় জনবসতি কম ছিল। বর্তমানে ১২, ১৩ সহ পাশাপাশি ওয়ার্ডে জনসংখ্যা বেড়েছে। বর্জ্য পদার্থের গন্ধে এলাকার বাসিন্দারা তীব্র সমস্যার সম্মুখীন হচ্ছেন। প্রায় এই জঞ্জালের স্তূপে আগুন লেগে যায়। ধোঁয়ায় এলাকা ভরে যায়। কখনও কখনও আগুনের মাত্রা এতটাই বেড়ে যায় যে, দমকলকে এসে আগুন নেভাতে হয়। এদিকে জঞ্জালের স্তূপ পাহাড়ের আকৃতি নিয়ে ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তারের কাছাকাছি পৌঁছেছে। ওই স্তূপ থেকে প্লাস্টিক সহ অন্যান্য সামগ্রী সংগ্রহ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। তখনও ক্ষোভ প্রকাশ করেছিলেন বাসিন্দারা। এবার কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। স্থানীয় বাসিন্দা অঙ্কিতা মান্না ও আশা জানা বলেন, দুর্গন্ধ আর ধোঁয়ায় এলাকায় থাকা দুর্বিষহ হয়ে পড়েছে। প্রায়ই এখানে আগুন ধরে যায়। ধোঁয়ায় শিশুরা অসুস্থ হয়ে পড়ছে। বহুবার পুরসভাকে জানানো হয়েছে। পুরসভা প্রতিবারই বলে, দ্রুত সরানো হবে ভ্যাট। কিন্তু এখনও পর্যন্ত এই সমস্যার সমাধান হয়নি।
এই বিষয়ে তারকেশ্বরের পুরপ্রধান উত্তম কুণ্ডু জানান, তারকেশ্বর পুরসভা এলাকার ১৩ নম্বর ওয়ার্ডে জঞ্জাল ফেলা নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যা চলছে। আমরা বিভিন্ন দপ্তরে লিখিতভাবে সরকারি জায়গার জন্য আবেদন জানিয়েছিলাম। তারপরে সরকারিভাবে আমাদের তালপুর পঞ্চায়েত এলাকায় প্রায় দুই একরের একটি জায়গা দেওয়া হয়। সেখানে আমরা জঞ্জাল ফেলার ভ্যাট নির্মাণের প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু স্থানীয় কিছু মানুষের প্রতিবাদের ফলে কাজ শুরু করা যাচ্ছে না। আমরা বিষয়টি সব জায়গায় লিখিতভাবে জানিয়েছি। ওই জায়গা অথবা অন্যত্র আমাদের জায়গা দেওয়া হোক। জায়গা পেলে দ্রুত এই সমস্যার সমাধান হবে।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা