কলকাতা

স্থানীয় নেতাদের একাংশ দুর্নীতিগ্রস্ত, বনগাঁতে ভরাডুবির কারণ তারাই, তোপ পার্থ ভৌমিকের

সংবাদদাতা, বনগাঁ: বৃহস্পতিবার বাগদায় এসে দলীয় কর্মীদের কড়া বার্তা দিলেন তৃণমূল সাংসদ পার্থ ভৌমিক। এদিন বাগদা বিধানসভার উপ নির্বাচন সংশ্লিষ্ট তৃণমূল কর্মীদের নিয়ে কুড়ুলিয়া বাজারের একটি স্কুলে সভা করেন তিনি। লোকসভা নির্বাচনে পরাজয়ের কারণ খোঁজার চেষ্টার পাশাপাশি ভরাডুবির জন্য স্থানীয় কিছু নেতার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সাংসদ। পাশাপাশি উপ নির্বাচনে দলীয় প্রার্থীকে জেতাতে কর্মীদের আরও বেশি করে মানুষের সাথে নিবিড় জনসংযোগের বার্তা দেন  তিনি।
লোকসভা নির্বাচনে হারের কারণ হিসেবে দলের নেতাদের দুর্নীতির প্রসঙ্গ তুলে ধরেন পার্থবাবু। বাগদা বিডিও অফিসকে ‘দুর্নীতির আখড়া’ বলে অভিহিত করে কর্মিসভায় তিনি বলেন, বিডিও অফিস দালালে ভরে গিয়েছে। ভোটের পর ব্যবস্থা নেওয়া হবে। দলের একাধিক নেতা দুর্নীতিগ্রস্ত। ভোটের ফলে এর প্রভাব পড়েছে। পার্থবাবু বলেন, যাঁরা দুর্নীতি করেছেন, তাঁরা মানুষের সামনে যাবেন না। অন্ধকারে গিয়ে মানুষের কাছে ক্ষমা চান। টাকা নিলে গোপন তা ফেরত দিন। এ বিষয়ে পার্থ ভৌমিককে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিষয়টি দলের অন্দরের। এ বিষয়ে কিছু বলব না।
উপ নির্বাচনে দলীয় প্রার্থী মধুপর্ণা ঠাকুরকে জেতাতে সকলকে একযোগে লড়াই করার আহ্বান জানান সদ্য নির্বাচিত সাংসদ। নিজের বুথে না জিততে পারলে পঞ্চায়েতে প্রার্থী করা হবে না বলে পঞ্চায়েত সদস্যদের স্পষ্ট বার্তা দেন পার্থবাবু। এদিনের সভায় পার্থবাবুর কাছে স্থানীয় নেতাদের ধমক খাওয়া দেখে, কিছুটা হলেও উচ্ছ্বসিত নিচুতলার কর্মী-সমর্থকরা। বাগদার এক কর্মী বলেন, সাংসদ ঠিকই বলেছেন। নেতারা টাকা খেয়ে দলের বদনাম করছে। তাঁদের জন্য নির্বাচনে এই অবস্থা। তৃণমূল সাংসদের এদিনের মন্তব্যের প্রসঙ্গে বনগাঁ সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি দেবদাস মন্ডল বলেন, তৃণমূলকে কেউ ক্ষমা করবেন না। মানুষের উপর এরা যে অত্যাচার করেছে, তাতে না মানুষ, না ভগবান কেউ ওদের ক্ষমা করবে না। সভায় পার্থবাবু ছাড়াও উপস্থিত ছিলেন বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি বিশ্বজিৎ দাস, বাগদা ব্লক সভাপতি পরিতোষ সাহা ও বয়রা অঞ্চলের বুথ সভাপতিরা। 
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা