কলকাতা

লিলুয়ার ভট্টনগর: মিড ডে মিল তৈরির জন্য গ্যাস জ্বালাতেই অগ্নিদগ্ধ দুই শিক্ষিকা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মিড ডে মিলের রান্নার জন্য গ্যাস জ্বালাতে গিয়ে বিপত্তি। সিলিন্ডারের সঙ্গে লাগানো পাইপ ফেটে আগুন ধরে গেলে অগ্নিদগ্ধ হন হাওড়ার এক প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা ও সহ শিক্ষিকা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে লিলুয়ার ভট্টনগর এলাকার সারদামণি প্রাথমিক বিদ্যালয়ে। দু’জনকেই ভর্তি করা হয়েছে কলকাতার একটি হাসপাতালে। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভট্টনগরের ঘুঘুপাড়ায় রয়েছে এই সারদামণি প্রাথমিক বিদ্যালয়। বৃহস্পতিবার মিড ডে মিলের রান্নার আগেই দুর্ঘটনাটি ঘটে। সেই সময় রান্নার গ্যাস জ্বালিয়েছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা তাপসী গোস্বামী এবং সহ শিক্ষিকা এমিলি সাহা ব্রহ্ম। হঠাৎ সিলিন্ডারের সঙ্গে লাগানো পাইপটি ফেটে আগুন ধরে যায়। তাতেই অগ্নিদগ্ধ হন দুই শিক্ষিকা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে চলে আসেন স্থানীয় লোকজন এবং স্কুলের অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা। তাঁদের তৎপরতায় আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়। যদিও পরে দমকলের একটি ইঞ্জিন ওই বিদ্যালয়ে এসেছিল। তারা সিলিন্ডারটি স্কুলের বাইরে বের করে দেয়। চতুর্থ শ্রেণির ছাত্রী স্মিতা গুহ বলে, যখন ঘটনাটি ঘটেছে, তখন প্রার্থনার জন্য ঘণ্টা পড়েছিল। সেই সময় দুই শিক্ষিকা গিয়েছিলেন রান্না ঘরে। হঠাৎ প্রচণ্ড শব্দ হয়। তারপর দেখি দুই দিদিমণির গায়ে আগুন ধরে গিয়েছে। স্কুলের শিক্ষক সুকুমার ঘোষ বলেন, গ্যাসের পাইপ লিক ছিল, তা বোঝা যায়নি। তাই আগুন জ্বালাতেই পাইপের ফাটা অংশে আগুন ধরে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাপসীদেবী ৭০ শতাংশ অগ্নিদগ্ধ হয়েছেন, আর এমিলিদেবীর শরীরের প্রায় ৫০ শতাংশ পুড়ে গিয়েছে।
প্রসঙ্গত, আরও বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। সেই সময় বিদ্যালয়ে পড়ুয়াদের ভিড় ছিল যথেষ্ট। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানতে তদন্ত শুরু করেছে দমকল। 
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা