কলকাতা

আজ সাজা ঘোষণা: বেল্ট পেঁচিয়ে শাশুড়ি খুন, ছোট মেয়ের ‘৭৮৬ নম্বরের’ টাকাই ধরিয়ে দিয়েছিল বড় জামাইকে

সুকান্ত বসু, কলকাতা : গলায় বেল্ট পেঁচিয়ে শাশুড়িকে খুন করেছিল জামাই। তারপর আলমারি থেকে টাকা-গয়না চুরি করে বাড়ি ছেড়ে পালায়। সাধু সেজে সকলের সামনেই ঘোরাফেরা করত। সে যে টাকাগুলি চুরি করেছিল কাকতালীয়ভাবে সেগুলির নম্বর ছিল ৭৮৬। এই সূত্রেই ধরা প঩ড়ে গিয়েছিল জামাই। ২০১৬ সালের পাঁচ জানুয়ারি কসবার নস্করহাটে খুন হন বৃদ্ধা কমলা রাজবংশী। কলকাতা গোয়েন্দা পুলিসের হোমিসাইড শাখা ঘটনার দেড় মাস পর গ্রেপ্তার করে জামাই সুনীল সিং চৌহানকে। গ্রেপ্তার তার শাকরেদ নীহার আহমেদ খান নামে এক ব্যক্তিও। সাড়ে ন’বছর এই মামলা চলে। তারপর চলতি সপ্তাহের বৃহস্পতিবার আলিপুরের দায়রা আদালত অভিযুক্তদের দোষী সাব্যস্ত করেছে। আজ, শুক্রবার হবে সাজা ঘোষণা। এই তদন্ত সাড়া ফেলে দিয়েছিল শহরে। আপাতভাবে জামাইকে সন্দেহ করার কোনও কারণ ছিল না পুলিসের। কিন্তু শেষপর্যন্ত টাকার নম্বর ধরিয়ে দেয় সুনীলকে। খুনের ঘটনাটি নৃশংস। আর তদন্ত চোখ কপালে তুলে দেওয়ার মতো।
কমলা রাজবংশীর স্বামী আগেই মারা গিয়েছিলেন। তাঁর দুই মেয়ে। ছোট মেয়ে মুম্বইতে থাকতেন। বড় মেয়ের শ্বশুরবাড়ি কসবার কিছু দূরেই। কমলার ছোট মেয়ের ‘লাকি নম্বর’ হল ‘৭৮৬’। তিনি এই সিরিয়াল নম্বরের টাকা হাতে এলে যত্ন করে রেখে দিতেন। মায়ের প্রয়োজনে সেই জমানো টাকা থেকে কয়েক হাজার টাকা মুম্বই থেকে কলকাতায় পাঠিয়েছিলেন। মা আলমারির লকারে রেখেছিলেন সে টাকা। সুনীল শাশুড়িকে খুন করার পর আলমারি থেকে সোনাদানা ও সাড়ে ১৫ হাজার টাকা হাতিয়েছিল। তার মধ্যে ছিল ৭৮৬ নম্বরের টাকাও। 
এদিকে মায়ের খুনের খবর পেয়ে মুম্বই থেকে আসেন ছোট মেয়ে। আর সকলের সন্দেহ এড়াতে বড় জামাই সুনীল পুলিসের কাছে ছুটে ছুটে যেতেন তদন্তে সহযোগিতার ভান করে। এর মধ্যে একদিন আচমকা টাকার প্রয়োজন হওয়ায় ছোট মেয়ে জামাইবাবুকে কিছু টাকা ধার দিতে অনুরোধ করেন। সুনীল ছোট শ্যালিকাকে পাঁচ হাজার ছ’শো টাকা ধার দেন। সে টাকা হাতে পেয়েই চোখ কপালে ওঠে শ্যালিকার। সবকটি নোটের নম্বরই ৭৮৬। যা তাঁর লাকি নম্বর। এই টাকা তিনি নিজেই যত্ন করে জমিয়েছিলেন। এই টাকাই পাঠিয়েছিলেন মাকে। জামাইবাবু এ টাকা হাতে পেলেন কী ভাবে? জামাইবাবুকে সরাসরি প্রশ্নটা করেন, ‘এই টাকা আপনি কোথা থেকে পেলেন?’ এর কোনও উত্তর না দিয়ে সুনীল তড়িঘড়ি বাড়ি থেকে বেরিয়ে যান। কমলার ছোট মেয়ের সন্দেহ দৃঢ় হয়। সটান যান পুলিসের কাছে। বিষয়টি জানান। পুলিস তদন্তে গতি পায়। সুনীলের বাড়ি যায়। সেখান থেকেও ওই সিরিয়াল নম্বরের কিছু টাকা উদ্ধার হয়। ততক্ষণে অবশ্য সুনীল পলাতক। তারপর দেড় মাস বাদে রাজস্থান থেকে গ্রেপ্তার হয় সে। সরকারি আইনজীবী শক্তি ভট্টাচার্য জানান, ‘এই মামলায় পুলিস নির্দিষ্ট সময়ের মধ্যে চার্জশিট জমা দেয়। সাক্ষ্য‌ ঩দিয়েছেন ২৯ জন। মামলার তদন্তকারী অফিসার ছিলেন সন্দীপ প্রামাণিক।’
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা