খেলা

অভিষেক শর্মার জন্য গর্বিত মেন্টর যুবরাজ

হারারে: অভিষেকেই শূন্য। তবে তার জন্য বকাঝকা নয়। বরং জীবনের প্রথম আন্তর্জাতিকে খাতা না খুলেই ড্রেসিং রুমে ফেরা ছাত্রের জন্য খুশিই হয়েছিলেন মেন্টর যুবরাজ সিং। বলেছিলেন ‘গুড স্টার্ট!’ কেন, তা বোঝেননি অভিষেক শর্মা! 
২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এল সেঞ্চুরি। রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে বিস্ফোরক ইনিংস উপহার দিলেন বাঁহাতি ওপেনোর। এই ফরম্যাটে অতীতে ভারতের কোনও ব্যাটার দ্বিতীয় ম্যাচেই শতরান পাননি। অভিষেকই প্রথম। রেকর্ড গড়ে দলকে জেতানোর কারিগর বলেন, ‘প্রথম ম্যাচের পর যবি পাজির সঙ্গে কথা বলেছিলাম। তবে শূন্যতে ফেরা সত্ত্বেও কেন যে ওনাকে ফোনে আনন্দিত মনে হয়েছিল, জানি না। তবে এখন উনি নিশ্চয়ই গর্বিত। আমার সাফল্যে ওঁর বিরাট অবদান। প্রচুর পরিশ্রম করেছেন আমাকে নিয়ে। শুধু বাইশ গজে নয়, মাঠের বাইরেও গাইড করেছেন।’ যুবিও খুশি চাপতে পারেননি। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘ওয়েল ডান। খুব গর্বিত। এই সাফল্য তোমার প্রাপ্য। এটা সবে শুরু। আমি নিশ্চিত, এমন আরও অনেক ইনিংস আসবে তোমার ব্যাট থেকে।’
এদিকে, হারারেতে ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন সঞ্জু স্যামসন, শিবম দুবে ও যশস্বী জয়সওয়াল। ফলে প্রথম এগারো নিয়ে চিন্তায় শিবির। সম্ভবত, সাই সুদর্শন ও ধ্রুব জুরেল বাদ পড়বেন। তাঁদের জায়গায় খেলবেন সঞ্জু ও শিবম। তবে যশস্বীর খেলা মুশকিল। দুরন্ত সেঞ্চুরির পর অভিষেককে বাদ দেওয়া কঠিন। অন্য ওপেনার শুভমান গিল আবার অধিনায়ক। তিন নম্বরে নেমে রবিবার বড় রান পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়ও।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে পরিশ্রম ও ব্যস্ততা বৃদ্ধি। ছোট ও মাঝারি ব্যবসায় অগ্রগতি। অর্থাগম যোগটি অনুকূল।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা