বিনোদন

যৌন হেনস্তার অভিযোগ, জাতীয় পুরস্কার বাতিল জনপ্রিয় কোরিওগ্রাফার জানি মাস্টারের

মুম্বই, ৬ অক্টোবর: যৌন হেনস্তার অভিযোগে জাতীয় পুরস্কার বাতিল হল জনপ্রিয় কোরিওগ্রাফার শাইক জানি বাশা ওরফে জানি মাস্টারের। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীনস্থ জাতীয় পুরস্কার সেলের তরফে একটি বিবৃতি জারি করে এ কথা জানানো হয়েছে।
বিবৃতিতে জানানো হয়েছে, জানির বিরুদ্ধে পকসো আইনের ধারায় মামলা দায়ের হওয়ার আগে তাঁকে জাতীয় পুরস্কার অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানানো হয়। কিন্তু তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের গুরুত্ব বিচার করে ‘সেরা কোরিওগ্রাফি’ বিভাগে তাঁর জাতীয় পুরস্কারটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া তাঁর বিরুদ্ধে মামলাটি বর্তমানে বিচারাধীন অবস্থায় রয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই সিদ্ধান্তই কার্যকর থাকবে। পাশাপাশি, বিবৃতিতে আরও জানানো হয়েছে, ৮ অক্টোবর দিল্লির বিজ্ঞান ভবনে জাতীয় পুরস্কারের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য জানিকে যে আমন্ত্রণ জানানো হয়েছিল, সেটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।
২০২২ সালে ‘থিরুচিত্রমবলম’ ছবির একটি গানে কোরিওরগ্রাফির জন্য জানিকে  জাতীয় পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু গত মাসে গোয়া থেকে গ্রেপ্তার কর হয় জানিকে। তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। পকসো আইনের ধারায় একটি মামলাও দায়ের হয় তার বিরুদ্ধে। এর জেরেই তাঁর জাতীয় পুরস্কার বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হল।
20h 20m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে পরিশ্রম ও ব্যস্ততা বৃদ্ধি। ছোট ও মাঝারি ব্যবসায় অগ্রগতি। অর্থাগম যোগটি অনুকূল।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা