খেলা

হোপের দাপটে জিতল ওয়েস্ট ইন্ডিজ

ব্রিজটাউন: জমে গেল সুপার এইটের অঙ্ক। শনিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে ২ নম্বর গ্রুপে আমেরিকাকে হেলায় হারাল ওয়েস্ট ইন্ডিজ। ৫৫ বল বাকি থাকতে ৯ উইকেটে জয়ী হল ক্যারিবিয়ানরা। এই জয়ের সুবাদে নেট রানরেটে ইংল্যান্ডকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এল তারা। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালের পথে অনেকটাই এগিয়ে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দল হিসেবে শেষ চারে ওঠার লড়াইয়ে রয়েছে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচ খেলে দু’দলেরই পয়েন্ট এখন ২। তবে নেট রান-রেটে এগিয়ে আয়োজক দল।
টস হেরে ব্যাট করতে নেমে আমেরিকা ১৯.৫ ওভারে ১২৮ রানে থেমেছিল। সর্বাধিক ২৯ করেন আন্দ্রিজ গাউস। ক্যারিবিয়ান অফস্পিনার রোস্টন চেস (৩-১৯), আন্দ্রে রাসেল (৩-৩১), আলজারি জোসেফ (২-৩১), গুডাকেশ মোটি  (১-১৪) ভাগ করে নেন উইকেট। জবাবে ১০.৫ ওভারে লক্ষ্যে পৌঁছয় ওয়েস্ট ইন্ডিজ। ৩৯ বলে ৮২ রানে অপরাজিত থাকেন শাই হোপ। তাঁর ইনিংসে ছিল আটটি ছক্কা ও চারটি চার। নিকোলাস পুরান ১২ বলে ২৭ রানে অপরাজিত। তিনি মারেন তিনটি ছয় ও একটি চার। ওপেনার জনসন চার্লস (১৫) অবশ্য বড় রান পাননি।
জয়ের পর ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রভম্যান পাওয়েল বলেন, ‘রোস্টন চেস বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। ও বিপক্ষকে চাপে রেখেছে। ব্যাট হাতে সাই হোপও অসাধারণ খেলেছে। কম্বিনেশনের জন্য আগের ম্যাচে ও বাদ পড়েছিল। দলে ফিরে ও নিজের ক্ষমতার পরিচয় রেখেছে।’ ম্যাচের সেরা রোস্টন চেস বাবা-মায়ের উপস্থিতিতে কেরিয়ারের সেরা বোলিং করে তৃপ্ত।
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৮০ টাকা৯০.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা