বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টুকরো  খবর

ডেলয়েট-এর তালিকায় মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ড
ডেলয়েট গ্লোবাল পাওয়ার্স অব লাক্সারি গুডস ২০২৩-এ ১৯তম স্থান দখল করল মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। অভিজাত বিপণনে ভারতের প্রথম স্পট হিসেবেও উঠে এসেছে এই সংস্থা। প্রতি বছর লাক্সারি বা বিলাসবহুল পণ্য যেমন গয়না, পোশাক, ঘড়ি ও নানা প্রসাধনীর ব্র্যান্ডের র‌্যাঙ্কিং নির্ধারণ করে ডেলয়েট। মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস তাদের ৩০ বছরের অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়ে সাবেক ও আধুনিক নকশার নানা গয়না প্রস্তুত করে। গ্রাহকের কাছে তাদের গ্রহণযোগ্যতাই এই সম্মান এনে দিয়েছে বলে মনে করেন সংস্থার চেয়ারম্যান এম পি আহমেদ।

ভাষা ভালোবাসার মেলবন্ধনে সাহা টেক্সটাইল
ভাষা দিবসে বাংলা ভাষার প্রতি শ্রদ্ধা জানাল সাহা টেক্সটাইল। ‘ভালোবাসা থাক ভালো ভাষাতেই’ শীর্ষক অনুষ্ঠানে বাংলার আদি বয়নশিল্প ও ভাষা নিয়ে আবেগের কথা বলেন সংস্থার কর্ণধার কান্তি সাহা। একুশ মানে মাথা নত না করার মাস, তাই ভাষাশহিদদের সম্মান জানাতে সাদা-কালো পোশাকের উপর এক প্রতিযোগিতার আয়োজন করেছিল সাহা টেক্সটাইল। যে কোনও সংস্থার সাদা-কালো পোশাক পরিহিত ১০ জন পুরুষ ও ১০ জন মহিলাকে বেছে নিল তারা। উপস্থিত ছিলেন ফরাসি নাগরিক সুলভেগ-সহ অন্যান্য বিশিষ্ট জন।

নিউ ডাইকিন প্লাজা-র নতুন শোরুম ভবানীপুরে
ভবানীপুরে নিউ ডাইকিন সলিউশন প্লাজা ও জ্যোতি এয়ারকন্ডিশনিংয়ের যৌথ আউটলেট  উদ্বোধন হল সম্প্রতি। ডাইকিনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এগজিকিউটিভ ডিরেক্টর কুলদীপ ভিরমানি বলেন, ‘গরম পড়তে শুরু করেছে। কলকাতার বাসিন্দাদের শীতাতপের যন্ত্র ব্যবহারের অভিজ্ঞতা আর একটু উন্নত করতে স্প্লিট এসি, টাওয়ার এসি, ডাক্ট টাইপ এসি, চেস্ট ফিজার সহ নানা ধরনের এসি, এয়ার পিউরিফায়ার মিলবে এখানে। উন্নতমানের সার্ভিসও পাবেন।’

ভি গার্ড-এর নয়া সিলিং ফ্যান 
উচ্চগতির ইনসাইট-জি বিএলডিসি সিলিং ফ্যান বাজারজাত করল ভি গার্ড। সম্প্রতি ওয়েস্টইন-এ এই উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৫ স্টার রেটিং ও ৫ বছরের ওয়ারেন্টি মিলবে এই স্লিম সিলিং ফ্যানে। পাবেন ১২টি ভিন্ন রঙে। আধুনিক প্রযুক্তি ও উন্নত নকশা এর অন্যতম ইউএসপি। হাই স্পিড মোটর, ডাস্ট রেপেল্যান্ট কোটিং, শীতের সময় রিভার্স মোড ইত্যাদি এই সিলিং ফ্যানের বৈশিষ্ট্য। পাবেন টাইমার, রিমোট নিয়ন্ত্রিত পদ্ধতি ও বেশ অনেকগুলি অপারেশন মোড। গ্রাহকদের কাছে এই সিলিং ফ্যান খুব জনপ্রিয় হবে বলেই আশা সংস্থার সিইও রামাচন্দ্রন ভি-র।

ইমেজ ক্লিনিক-এর নতুন ফ্ল্যাগশিপ সেন্টার
রূপ ও সৌন্দর্যচর্চার জগতে শহরের অন্যতম জনপ্রিয় নাম ইমেজ ক্লিনিক। এবার তাদের ফ্ল্যাগশিপ সেন্টার শুরু হল দক্ষিণ কলকাতার ল্যান্সডাউন টেরেসে। ত্বক, চুল ও দাঁতের সব ধরনের চিকিৎসা, লেজার থেরাপি, বোটক্স, ফেসিয়াল নানা সার্জারি ও রূপচর্চাকেন্দ্রের সব ধরনের পরিষেবা এখানে মিলবে। এই ক্লিনিকে যুক্ত আছেন বিভিন্ন প্লাস্টিক সার্জেন, এস্থেটিক সার্জেন ও রূপবিশেষজ্ঞরা। বিশিষ্ট চিকিৎসকদের পরামর্শ মেনে ত্বক ও চুলের কেমন যত্ন দরকার তা জেনে এখানে পরিষেবা পাওয়া যাবে। ক্লিনিক উদ্বোধনে হাজির ছিলেন বিক্রম, সৌরভ, ঐন্দ্রিলা, নীল, তৃণা সহ টলিউডের বহু  অভিনেতা-অভিনেত্রী।

একক আলোকচিত্র প্রদর্শনী
সম্প্রতি উঃ দিনাজপুরের ইসলামপুরে শিবনগর কলোনী প্রাথমিক বিদ্যালয়ে একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। ফোটোগ্রাফার রাজু দাস পেশায় এই স্কুলের শিক্ষক। শিক্ষকতার পাশাপাশি স্কুলের পড়ুয়াদের শৈশবের বিভিন্ন মুহূর্ত ক্যামেরাবন্দি করেন। আর সেই মুহূর্তগুলোই সাজিয়ে স্কুলে আলোকচিত্র প্রদর্শনী হয়েছে। তাঁর ১৬টি ছবি নিয়ে সরস্বতী পুজোয় ‘মাই স্কুল’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন হয়। ক্লাসরুমের শিক্ষাদান, দুরন্ত শৈশব, হাতেখড়ি, খেলাধুলো, সংস্কৃতির নানা বিষয় উঠে আসে ছবিতে। খুদেরা নিজেদের ছবিতে দেখতে ভিড় জমায় প্রদর্শনীতে। প্রধান শিক্ষক বিশ্বজিৎ হাওলাদার জানান, কর্মজীবনের মাঝে ছবির মাধ্যমে আনন্দ আমাদের শৈশবে ফিরিয়ে নিয়ে যায়।

24th     February,   2024
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ