খেলা

সেটপিস মুভমেন্টে জোর ফেরান্দোর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সকাল থেকে মুখ ভার আকাশের। কালো মেঘে ছেয়ে গোটা ময়দান। বৃষ্টি এই নামল বলে। তারই মধ্যে ধর্মতলা থেকে বাবুঘাটগামী এক বাসের মধ্যে থেকেই উড়ে এল ‘জয় মোহন বাগান’ ধ্বনি। নজর ফেরাতেই চোখে পড়ল, অনুশীলন শেষে ক্লাব তাঁবু ছাড়ছেন সবুজ-মেরুন ফুটবলাররা। আর তাঁদের ঘিরে ধরে ডার্বি জয়ের আবদার অনুরাগীদের।
আগামী শনিবার ডুরান্ড কাপের আসরে মরশুমের প্রথম বড় ম্যাচে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহন বাগান ও ইস্ট বেঙ্গল। মাত্র দেড় সপ্তাহের প্রস্তুতিতে খেলতে হচ্ছে টুর্নামেন্ট। ফিটনেসের অভাব সুস্পষ্ট দুই শিবিরে। তাই ডার্বির ৪৮ ঘণ্টা আগে এই দিকে বেশি নজর দিলেন সবুজ-মেরুনের স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দো। বৃহস্পতিবার সকালে ফিটনেসের পাশাপাশি সেটপিস মুভমেন্ট অনুশীলন করালেন তিনি। তবে রুদ্ধদ্বার হওয়ায় তা অনেকের পক্ষেই দেখা সম্ভব হয়নি। খোঁজ নিয়ে জানা গেল, দুই প্রান্ত থেকে ক্রমাগত ক্রস তুলতে ব্যস্ত ছিলেন বোমাস-লিস্টনরা। বক্সের মধ্যে কৃত্রিম মানবপ্রাচীর টপকে সেই বল জালে জড়িয়েছেন কামিংস- সাদিকুরা। কখনও আবার ছোট ছোট পাস খেলে প্রতিপক্ষের বেড়াজাল টপকানোর মহড়াও সেরে রাখলেন বাগান ফুটবলাররা। আর সবশেষে ফিটনেস ট্রেনিং। কখনও বল পায়ে, আবার কখনও শুধু স্প্রিন্ট টানতে দেখা গেল কামিংস-আশিস রাইদের।
ডার্বির প্রথম একাদশ নিয়ে এখনও ধোঁয়াশা বাগানে। ডুরান্ডের গত ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে হুগো বোমাস ও ব্রেন্ডন হামিলকে রেখে দল সাজিয়েছিলেন কোচ ফেরান্দো। পরিবর্ত হিসেবে মাঠে নামেন দিমিত্রি পেত্রাতোস। শনিবারের বড় ম্যাচে এই তিন ফুটবলারের খেলা কার্যত নিশ্চিত। প্রয়োজন পড়লে নামতে পারেন কামিংস-সাদিকুরা। বৃহস্পতিবার অবশ্য বেশ চনমনে দেখায় তাঁদের। 
শনিবার সবুজ-মেরুন জার্সিতে বড় ম্যাচে অভিষেক হতে পারে সুহেল ভাটের। গতবার যুব লিগের পাশাপাশি চলতি মরশুমে কলকাতা লিগে গোলের মধ্যে রয়েছেন কাশ্মীরের তরুণ স্ট্রাইকার। সেই সুবাদে জায়গা করে নিয়েছেন সিনিয়র দলে। বৃহস্পতিবার কামিংস, সাদিকুদের সঙ্গে চুটিয়ে অনুশীলন করতে দেখা গেল তাঁকে।
13Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাপড়ের ব্যবসায় অগ্রগতি। পেশাদার শিল্পীদের পক্ষে দিনটি শুভ। উচ্চ/উচ্চতর শিক্ষায় উন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৯৯ টাকা৮৪.৭৩ টাকা
পাউন্ড১১০.৩৮ টাকা১১০.৩৮ টাকা
ইউরো৯১.৮১ টাকা৯৫.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
2nd     October,   2024
দিন পঞ্জিকা