দক্ষিণবঙ্গ

ভোট পরবর্তী হিংসা রুখতে মুর্শিাদাবদের  প্রতি থানায় নজরদারি

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ভোট পরবর্তী হিংসা রোখার জন্য কড়া পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন। মুর্শিদাবাদ ও জঙ্গিপুর পুলিস জেলার দুই সুপার প্রত্যেক থানার ওসি ও আইসিদের নিজের নিজের এলাকায় বাড়তি নজর দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা কেন্দ্রে নির্বিঘ্নে ভোট হলেও, ভোটের আগে থেকে কিছু হুমকির অভিযোগ আসছিল। বেশ কিছু জায়গায় নির্বাচনে প্রভাব ফেলার অভিযোগ তুলছিল বিরোধীরা। শাসক দলের বিরুদ্ধে তাদের অভিযোগ ছিল। নির্বিঘ্নে ভোট মিটে গিয়েছে। জনজীবন স্বাভাবিক রয়েছে। এই পরিস্থিতিতে যাতে কোথাও কোনও বড় গণ্ডগোল তৈরি না হয়, সেদিকে নজর রাখতে হবে বলেই নির্দেশ দিয়েছেন পুলিস সুপাররা। নির্বাচন কমিশন থেকে প্রতিটি জেলার জেলাশাসক ও পুলিস সুপারদের একটি দুই পৃষ্ঠার অর্ডার পাঠানো হয়েছে। অর্ডার পেয়েই প্রতিটি থানার অফিসারদের সজাগ থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, নির্বাচন মিটতেই মুর্শিদাবাদের শক্তিপুর এলাকায় বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটে। যদিও সেই ঘটনার সঙ্গে নির্বাচনের কোনও যোগসূত্র নেই বলেই পুলিস জানিয়েছে। তবে এমন ঘটনাও যাতে না ঘটে, সেদিকে খেয়াল রাখতে বলেছেন জেলা প্রশাসনের আধিকারিকরা। ভোটের রেজাল্টের পর কিছু এলাকা উত্তপ্ত হয়ে উঠতে পারে। তাই তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনী জেলায় রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিসের সঙ্গে তাদেরও মোতায়েন করা হতে পারে।
মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ডোমকল, হরিহরপাড়া, রানিনগর, জলঙ্গি এবং বহরমপুর লোকসভা কেন্দ্রের রেজিনগর, নওদা, বহরমপুর, ভরতপুর এলাকায় নির্বাচনের ফলাফল বেরনোর পর সন্ত্রাসের ঘটনা ঘটতে পারে। এনিয়ে একপক্ষ অপরপক্ষের বিরুদ্ধে একাধিক অভিযোগ আগে থেকেই দিয়েছে। ফলে স্থানীয় থানা এলাকায় নজরদারি ও টহল বাড়িয়েছে। জেলা পুলিসের এক আধিকারিক বলেন, সমস্ত থানা এলাকার বিভিন্ন পাড়া এবং গ্রামে টহলদারি বাড়িয়েছি। কোথাও কোনও নির্দিষ্ট অভিযোগ পেলেই আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি। ভোটের পর থেকে সমস্ত এলাকা শান্ত আছে। কোনও রাজনৈতিক গণ্ডগোল এবং সমস্যার কোনও ঘটনা ঘটেনি। শক্তিপুরে যে ঘটনা ঘটেছে, তারসঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা