দক্ষিণবঙ্গ

ডিএসপির মেন হাসপাতালের অস্থায়ী কর্মীদের বিক্ষোভ

সংবাদদাতা, দুর্গাপুর: ১৪ জন অস্থায়ী সাফাই কর্মীকে পুনর্বহাল করতে হবে। এই দাবিতে শুক্রবার দুর্গাপুর স্টিল প্ল্যান্টের(ডিএসপি) মেন হাসপাতালের সাফাই কর্মীরা কর্মবিরতি শুরু করেন। পিএফ, ইএসআই সহ বিভিন্ন দাবিদাওয়া নিয়ে হাসপাতালের জরুরি বিভাগের সামনে তাঁরা বিক্ষোভ দেখান।
সাফাই কর্মীদের অভিযোগ, হাসপাতালের সাফাই কাজের বরাত পাওয়া ঠিকাদার হঠাৎই ১৪জন কর্মীকে কর্মচ্যুত করে। তাঁদের অবিলম্বে কাজে পুনর্বহাল করতে হবে। ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে ডিএসপির সিআইএসএফ আসে। তৃণমূলের শ্রমিক নেতারা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন। হাসপাতাল কর্তৃপক্ষ আশ্বাস দিলে প্রায় পাঁচ ঘণ্টা পর বিক্ষোভ ওঠে।
বিক্ষোভকারী কর্মীদের সূত্রে জানা গিয়েছে, হাসপাতালে ৯১জন অস্থায়ী সাফাই কর্মী রয়েছেন। তাঁরা প্রায় ১২ থেকে ১৫ বছর ধরে কাজ করছেন। বিক্ষোভকারী শ্রমিক অজয় হাজরা বলেন, দু’সপ্তাহ আগে হঠাৎই আমাদের ১৪ জন কর্মীকে কর্মচ্যুত করা হয়। ঠিকাদার বলছে আজকালের মধ্যে তাঁদের কাজে নিয়োগ করা হবে। প্রতিশ্রুতি দিয়েও নিয়োগ করছিল না। তাই আমরা কর্মবিরতি শুরু করি। তবে জরুরি পরিষেবা আমরা দিয়েছি। এছাড়াও আমাদের পিএফ, ইএসআই দেওয়া হচ্ছে না। রাতের শিফ্টে কাজ করার জন্য অতিরিক্ত হাজিরাও হচ্ছে না। তাছাড়া সমকাজে সমবেতন মিলছে না। প্ল্যান্ট মেডিক্যালে যেসব অস্থায়ী কর্মী কাজ করছেন, তাঁদের বেতন ২১ হাজার টাকা। আর আমাদের মাত্র ১২ হাজার টাকা দেওয়া হয়। আমাদের দাবিদাওয়া অবিলম্বে মেটাতে হবে।
আইএনটিটিইউসির নেতা মানস অধিকারী বলেন, জেলা নেতৃত্ব ডিএসপি কর্তৃপক্ষের সঙ্গে এবিষয়ে আলোচনা করেছে। তাদের দাবিদাওয়া নিয়েও আলোচনা হয়েছে। ডিএসপি কর্তৃপক্ষ সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা