দক্ষিণবঙ্গ

কয়লা পাচার কাণ্ডে লালা অভিযুক্ত না সাক্ষী, স্পষ্ট নয় সিবিআইয়ের কাছে

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালাকে ‘রহস্যজনক’ ভাবে তলব সিবিআ‌ইয়ের! মামলা চার্জ গঠনের দোরগোড়ায়, এখনও কী সিবিআইয়ের কাছে স্পষ্ট নয় লালা অভিযুক্ত না সাক্ষী? কয়লা পাচার কাণ্ডের শুনানিতে প্রশ্ন উঠেছে খোদ আদালতেই। শনিবার আসানসোল সিবিআ‌ই ঩বিশেষ আদালতে মামলার শুনানি ছিল। সেখানেই বিচারক রাজেশ চক্রবর্তী অভিযুক্ত লালার কাছে জানতে চান, কীভাবে সিবিআই তাঁকে তলব করছে? অভিযুক্ত জানান, ইমেইল করা হচ্ছে সিবিআইয়ের তরফ থেকে। এরপরই সেই ইমেইল দেখতে চান বিচারক। আইনজীবীদের মাধ্যমে লালার ফোন যায় বিচারকের কাছে। এরপরই তিনি প্রশ্ন করেন, মেইলে উল্লেখ করা হচ্ছে, না তাঁকে সাক্ষী হিসাবে ডাকা হচ্ছে অথবা অভিযুক্ত হিসাবে! কী কারণে ডাকা হচ্ছে, তারও কোনও উল্লেখ নেই। চার্জশিটে অভিযুক্তকে এভাবে কেন ডাকা হচ্ছে সিবিআই আ‌ইনজীবীর কাছে ভর্ৎসনার সূরেই জানতে চান বিচারক। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী রাকেশ কুমারের কাছে এর কোনও সদুত্তর ছিল না। 
অনুপ মাজির আ‌ইনজীবী অভিষেক মুখোপাধ্যায় বলেন, সিবিআই একটি সাধারণ নোটিস দিচ্ছিল। সেখানে অভিযুক্ত বা সাক্ষী নিয়ে পৃথক কোনও উল্লেখ করা ছিল না। বিচারক বলেছেন, নির্দিষ্টভাবে তা উল্লেখ করে নোটিস করতে হবে সিবিআইকে। 
মামলার এই পর্যায়ে সিবিআইয়ের তদন্তে কেন এই গাফিলতি থাকবে, সেই প্রশ্ন উঠেছে আদালতে। পাশাপাশি সিবিআইয়ের হাতে থাকা এই হাইপ্রোফাইল কয়লা মামলার নিষ্পত্তির সময় নিয়েও যথেষ্ট ধোঁয়াশা রয়েছে। ১৪ নভেম্বর ফের চার্জগঠনের দিন ধার্য হয়েছে।
8d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা