দক্ষিণবঙ্গ

কান্দিতে ১১ মাসের কন্যাকে নয়ানজুলিতে ছুড়ে ফেলে খুন

সংবাদদাতা, কান্দি: স্ত্রীর সঙ্গে সম্পর্কের অবনতি। তার জেরে নিজের ১১ মাসের শিশুকন্যাকে নয়ানজুলিতে ছুড়ে ফেলে খুনের অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। শুক্রবার কান্দি থানার ইন্দ্রহাটা গ্রামের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মৃতার মায়ের অভিযোগের ভিত্তিতে শনিবার অভিযুক্ত গুণধর বাবাকে পুলিস গ্রেপ্তার করে। ধৃতের নাম মহম্মদ সাদিকুল শেখ। এদিনই তাকে কান্দি মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাকে পাঁচ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।
শুক্রবার বিকেলের দিকে হুমাইরা ইসলাম নামে ওই শিশুকন্যার দেহ বাড়ির পাশের নয়ানজুলি থেকে উদ্ধার হয়। ঘটনায় ইন্দ্রহাটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। সাদিকুলের বিরুদ্ধে মেয়েকে খুনের অভিযোগ ওঠে। পুলিস ঘটনাস্থল থেকেই জিজ্ঞাসাবাদের জন্য সাদিকুলকে আটক করে থানায় নিয়ে আসে। শিশুর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়। পরে মৃতার মা থানায় অভিযোগ করেন। পুলিস সাদিকুলকে গ্রেপ্তার করে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রায় তিনবছর আগে সাদিকুলের সঙ্গে একই গ্রামের তাজমিনার বিয়ে হয়। সাদিকুলের বাড়ির সামনের রাস্তার ওপারে তাজমিনার বাপেরবাড়ি। অভিযোগ, বিয়ের কিছুদিন পর থেকেই তাজমিনার উপর শ্বশুরবাড়ির লোকজন মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করে। তাজমিনাকে শ্বশুরবাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। তারপর থেকে তাজমিনা বাপেরবাড়িতেই থাকতে শুরু করেন। ওই সময় তাজমিনার বাপেরবাড়িতে যাতায়াত করত সাদিকুল। পরবর্তীতে তাঁদের কন্যাসন্তানের জন্ম হয়। মেয়ের জন্মের পরই সাদিকুল শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল বলে দাবি। এমনকী মেয়ের জন্মের পর তার মুখও দেখতে যায়নি। এই অবস্থায় গত বৃহস্পতিবার গ্রামের একাংশ ও দুই পরিবারের লোকজন মিলে একটি সালিশি করে। সেখানে তাজমিনা ও তার শিশুকন্যা সাদিকুলের বাড়িতে থাকবে বলে ঠিক হয়। এরপর তাজমিনা শ্বশুরবাড়ি যায়। শুক্রবার তাঁর ১১ মাসের শিশুকন্যাকে জলে ডুবে খুন করা হয় বলে অভিযোগ।
তাজমিনা থানায় অভিযোগে লেখেন, আমার স্বামী মেয়েকে বেড়াতে নিয়ে গিয়ে নয়ানজুলিতে ফেলে দেয়। পরে বাড়ি ফিরে সাদিকুল মেয়ের খোঁজ করতে থাকে। সেই সময় আমি বলি, তুমিই তো মেয়েকে নিয়ে গেলে। চেপে ধরতেই ও ভীত হয়ে পড়ে। এরপর গ্রামের লোকজন নয়ানজুলি থেকে মেয়ের দেহ উদ্ধার করে। তাজমিনা বলেন, বিয়ের পর থেকেই আমাদের সম্পর্ক তলালিতে এসে ঠেকেছিল। মেয়ে জন্মানোর পর সাদিকুল কোনও সম্পর্কই রাখেনি। এরপর সালিশি বসিয়ে চক্রান্ত করে আমাকে ও মেয়েকে বাড়িতে নিয়ে যায়। সেখানে পরিকল্পনা করে ও মেয়েকে খুন করে। ওর পরিকল্পনা ফাঁস হয়ে গিয়েছে। আমি দোষীর সাজা চাই। সাদিকুলের বাবা আব্দুল আলিম শেখ অবশ্য বলেন, আমার ছেলেকে অপরাধী বলে যেভাবে দেখানো হচ্ছে, তা সঠিক নয়। পুলিস ন্যায্য বিচার করলেই আসল ঘটনা সামনে আসবে। ধৃতের মা মিনাহার বিবি বলেন, বউমা মোটেই সুবিধার নয়। সবসময় মোবাইল নিয়ে পড়ে থাকে। ওকে কোনও কিছু বলার উপায় নেই। পুলিস জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে।
8d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা