দক্ষিণবঙ্গ

পরীক্ষার মধ্যেই মন্ত্রীর উপস্থিতিতে মাইক বাজিয়ে সভা তৃণমূলের, বিতর্ক

সংবাদদাতা, রামপুরহাট: মুরারইয়ের কলেজে সেমেস্টারের পরীক্ষা চলাকালীন কয়েক হাত দূরে মাইক ও বক্স বাজিয়ে চলল তৃণমূল কংগ্রেসের সভা। পরীক্ষার বিষয়টি কলেজ কর্তৃপক্ষের তরফে প্রশাসনের সর্বস্তরে জানানোর পরেও সভার আয়োজন নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। সভার মধ্যমণি হিসেবে রাজ্যের কারামন্ত্রী চন্দ্রনাথ সিনহা উপস্থিত থাকায় তীব্র সমালোচনা করেছে বিরোধীরা।
শনিবার সকাল ১০টা থেকে মুরারই কবি নজরুল কলেজে অনার্সের চতুর্থ সেমেস্টারের পরীক্ষা চলছিল। এই কলেজে নলহাটি হীরালাল ভকত কলেজের তিনশোর বেশি ছাত্রছাত্রীর সিট পড়েছিল। কলেজের সামনে থাকা পশুহাটে মুরারই-১ ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মন্ত্রীকে সংবর্ধনা ও সাংগঠনিক আলোচনা সভার আয়োজন করা হয়। তারজন্য সকাল থেকেই মাইক ও বক্স বাজানো শুরু হয়। একে একে হাজির হন আইএনটিটিইউসির জেলা সভাপতি ত্রিদিব ভট্টাচার্য, জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ সেরাজুল ইসলাম খান, ব্লক সভাপতি বিনয় ঘোষ প্রমুখ। প্রচুর কর্মী-সমর্থকও ভিড় জমান। মাইকের আওয়াজে পরীক্ষার্থীদের অনেকের মনযোগ বিঘ্নিত হয়। 
পরীক্ষা চলাকালীন রাজনৈতিক অনুষ্ঠানের আয়োজন নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক অনির্বাণজ্যোতি সিনহা। তিনি বলেন, পরীক্ষা আয়োজনের আগে বিডিও, বিএমওএইচ, ওসি, সবাইকে নিয়ে মিটিং করা হয়েছিল। লিখিতভাবেও পরীক্ষার বিষয়টি জানানো আছে। তারপরও পরীক্ষা চলাকালীন কলেজের ২০০ মিটারের মধ্যে একটি রাজনৈতিক দলকে জনসভা করার অনুমতি প্রশাসন দেয় কীভাবে? যদিও পুলিস জানিয়েছে, সভার কোনও অনুমতি দেওয়া হয়নি। কলেজের অধ্যক্ষ মুকেশ সিংকে এব্যাপারে প্রতিক্রিয়া নিতে ফোন করা হলে তিনি কিছু বলতে চাননি। এদিকে ওই পোস্ট ভাইরাল হতেই বাইরে থাকা মাইক বন্ধ করে দেওয়া হয়। ততক্ষণে পরীক্ষার এক ঘণ্টা পার হয়ে গিয়েছে। তবে তারপরও বক্স বাজিয়ে যথারীতি সভা চলেছে। সভায় পঞ্চায়েত সমিতির এক সিপিএম সদস্যা সহ বেশ কয়েকজন এদিন তৃণমূলে যোগ দেন। মন্ত্রী তাঁর বক্তব্যে আর জি করের ঘটনায় দোষীদের কড়া শাস্তির দাবি করেন। পাশাপাশি তিনি বলেন, প্রতিবাদের নামে সিপিএম ও বিজেপি আন্দোলনে নেমে মানুষকে ভুল বোঝাচ্ছে। নজর অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করছে।
এদিকে এই সভা ঘিরে রাজনৈতিক মহলেও বিতর্ক দানা বেঁধেছে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য সঞ্জীব বর্মন বলেন, অপদার্থ দায়িত্বজ্ঞানহীন প্রশাসনের কাছ থেকে যা প্রত্যাশিত সেটাই তৃণমূল প্রতি মুহূর্তে পূরণ করে চলেছে। 
যদিও এ ব্যাপারে ব্লক তৃণমূল সভাপতি বিনয় ঘোষ বলেন, পরীক্ষার বিষয়টি আমাদের জানা ছিল না। জানার পরই বাইরে লাগানো মাইক বন্ধ করে দেওয়া হয়। তারপর বক্স বাজিয়ে সভা করা হয়। মন্ত্রী বলেন, ওরা জানত না। আমি জানার পরই পরীক্ষার্থীদের যাতে অসুবিধা না হয়, তারজন্য মাইক বন্ধ করে দিয়েছি। 
8d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা