দক্ষিণবঙ্গ

আসছেন না পাইকারি বিক্রেতারা  ভরতপুরে অগ্নিমূল্য সব্জি বাজার

সংবাদদাতা, কান্দি: বেলডাঙা, রেজিনগর ও শক্তিপুর থেকে শাকসব্জির আমদানি বন্ধ। তাই ভরতপুরের তহবাজারে সব্জির বাজার অগ্নিমূল্য। লঙ্কা, পেঁপে, পটল, বেগুনের দাম বেশি তো বটেই, সেইসঙ্গে বেলা বাড়লেই শাকসব্জি অমিল হচ্ছে। ফলে ক্রেতারা সমস্যায় পড়েছেন।
ভরতপুরের ওই বাজারে বেলডাঙা, শক্তিপুর ইত্যাদি থানার বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন প্রায় ৩০জন পাইকারি বিক্রেতা সব্জি নিয়ে আসতেন। বেগুন, পটল, ঝিঙে, লঙ্কা সহ বিভিন্ন শাকসব্জি তাঁরা বিক্রি করতে আসতেন। কিন্তু সম্প্রতি ওই এলাকায় গণ্ডগোলের জেরে তাঁদের বেশিরভাগ ভরতপুরের বাজারে আসছেন না। সপ্তাহখানেক ধরে তাঁদের মধ্যে মাত্র দু’-তিনজন বাজারে আসছেন। ফলে ভরতপুরের ওই বাজারে সব্জির আকাল দেখা দিয়েছে।
তহবাজারের সব্জি বিক্রেতা আহম্মদ শেখ বলেন, প্রতিদিন শক্তিপুর থানার মানিক্যহার গ্রামে সব্জির পাইকারি বাজার বসে। সেখান থেকে ওই এলাকার সব্জি বিক্রেতারা ভরতপুরের সব্জি বাজারে আসেন। কিন্তু এক সপ্তাহ ধরে বেশিরভাগ ব্যবসায়ী আসছেন না। ফলে কান্দি, জীবন্তি সহ অন্য বাজার থেকে বেশি দামে সব্জি আমদানি করতে হচ্ছে।
এই কারণে ভরতপুরের বাজারে সব্জির দরও বেশ চড়া। রবিবার এখানে পটল কেজি প্রতি ৮০-১০০ টাকা দরে বিক্রি হয়েছে। বেগুন ৩০-৬০ টাকা পর্যন্ত দামে বিক্রি হয়। পেঁপের দাম ৪০ টাকা প্রতি কেজি ছিল। এক-একটি চালকুমড়ো ও লাউ ৫০-৬০ টাকায় বিক্রি হয়েছে। ঢেঁড়শ ৩০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সাদা পাটের শাকের একটি আঁটির দাম ১৫ টাকা।
এই পরিস্থিতিতি গৃহিণীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। বাজার করতে আসা সান্ত্বনা সাহা বলেন, মাত্র সাতদিনে সব্জির দর এতটাই বেড়েছে যে, বাজার করা কমিয়ে দিতে হয়েছে। কারণ বাজেটের বাইরে কেনাকাটার ক্ষমতা আমাদের নেই।
শক্তিপুরের ঘোল্লা গ্রামের পাইকারি সব্জি ব্যবসায়ী মানিক শেখ বলেন, এলাকায় গণ্ডগোলের জেরে আমরা ভরতপুরে সব্জি নিয়ে যেতে পারছি না। তবে প্রশাসন এখানে খুব সতর্ক। কয়েকদিনের মধ্যে সমস্যা মিটলে ফের ভরতপুরের বাজার স্বাভাবিক হবে বলে আশা করছি।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা