দক্ষিণবঙ্গ

জনগর্জন সভার প্রস্তুতিতে বহরমপুরে তৃণমূলের বৈঠক

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: তৃণমূল কংগ্রেসের জনগর্জন সভার প্রস্তুতি বৈঠক হল বহরমপুরে। দলের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার  তরফে শনিবার একটি প্রস্তুতি বৈঠক হয়। বহরমপুরের জেলা তৃণমূল কার্যালয়ে বৈঠকে হাজির ছিলেন দলের জেলা সভাপতি অপূর্ব সরকার, জেলা পরিষদের সভাধিপতি রুবিয়া সুলতানা, সাংসদ আবু তাহের খান সহ বিধায়ক, চেয়ারম্যান প্রমুখ।
নেতৃত্বের দাবি, মুর্শিদাবাদ জেলা থেকে ১০ মার্চ কলকাতার সভায় প্রচুর মানুষ যেতে চাইছে। তারজন্য উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস ভাড়া করার ব্যাপারে চিন্তাভাবনা শুরু করেছে শাসকদল। তৃণমূলের আশঙ্কা, ওইদিন কেন্দ্রীয় সরকার নানা অছিলায় বহরমপুর ও খাগড়াঘাট রোড স্টেশন থেকে শিয়ালদা, কলকাতা ও হাওড়াগামী ট্রেনের পরিষেবায় বিঘ্ন ঘটাতে পারে। যাতে তৃণমূলের এই সভায় লোক কম হয়। তাই আগে থেকেই বিকল্প ব্যবস্থার কথা ভাবছেন শাসকদলের নেতারা।
অপূর্ববাবু বলেন, এদিন প্রতিটি ব্লকে কেমন প্রস্তুতি হয়েছে-তা নিয়ে আলোচনা হয়। পথসভা, দেওয়াল লিখন ও এই সভার বিষয়ে মানুষের মধ্যে প্রচার বাড়াতে বলা হয়েছে। প্রতি ব্লকে বিধায়ক, ব্লক সভাপতি এবং বুথ স্তরে নেতৃত্ব একসঙ্গে মিলে কলকাতায় লোক নিয়ে যাবে। যত লোক যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন, আমাদের তত গাড়ি নেই। সেজন্য আমরা সরকারি ও বেসরকারি বাসের কথা ভাবছি। ট্রেন চলাচলে বিঘ্ন ঘাটিয়ে আমাদের সভা বানচাল করার চেষ্টা করা হতে পারে। তাই বিকল্প ব্যবস্থার কথা ভাবা হচ্ছে। 
রুবিয়া সুলতানা বলেন, জনগর্জন সভার প্রস্তুতির জন্য বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা এবং জঙ্গিপুর সাংগঠনিক জেলায় পৃথক প্রস্তুতি বৈঠক করা হচ্ছে। জঙ্গিপুরেও বৈঠকে থাকব। কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে অনেকেই কলকাতায় আন্দোলনে অংশ নিতে চাইছেন। তাঁদের কীভাবে নিয়ে যাওয়া হবে-সেব্যাপারে পরিকল্পনা হল।
4Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা